গত কয়েকদিন ধরেই ভারতীয় দলের পরবর্তি প্রধান কোচ কে হবেন তাই নিয়ে জল্পনা চলছিল। অবশেষে ক্রিকেট উপদেষ্টা কমিটির মাথা কপিল দেব জানিয়ে দিলেন আর কেউ নন, রবি শাস্ত্রীই ২০২১ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে থাকবেন। এদিন তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটি কোচ পদপ্রার্থী পাঁচজনের সাক্ষাতকার নেন (ফিল সিমন্স নিজেকে সরিয়ে নিয়েছিলেন)। তারপরই রবিকে বাছা হয়।

এদিন সাংবাদিক সম্মেলনে কপিল জানান, কোচ পদপ্রার্থী পাঁচজনই ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য উপযুক্ত ছিলেন। কিন্তু দলের সঙ্গে পরিচিতি বেশি থাকার সুবাদে শাস্ত্রীকেই বেছে নেওয়া হল। তবে ক্রিকেট উপদেষ্টা কমিটির এই সিদ্ধান্ত ক্রিকেট ভক্তরা মেনে নিতে পারেননি। তাঁরা মনে করছেন ভারতীয় দলের কোচ হিসেবে শাস্ত্রী আর চলবেন না।

কোচ বাছাইয়ের বিষয়ে বিরাট কোহলির কোনও ভূমিকা ছিল না, কপিলরা এমন দাবি করলেও ভারতীয় ক্রিকেট ভক্তরা মনে করছেন ভারত অধিনায়কের কলকাঠিতেই রবি শাস্ত্রী কোচ হিসেবে টিকে গেলেন। অনেকেই বলছেন বিরাট যতদিন অধিনায়ক থাকবেন,কোটের পদে শাস্ত্রীও থেকে যাবেন। কারণ তিনি বিরাটের ইয়েসম্যান, তাই বিরাট তাঁকে ছাড়া আর কাউকে কোচ হিসেবে মেনে নেবেন না।

একনজরে দেখে নেওয়া যাক রবি শাস্ত্রীর ফের ভারতীয় দলের দায়িত্ব পাওয়া নিয়ে নেটিজেনরা কী প্রতিক্রিয়া দিলেন -