বিশ্ব ক্রিকেটে অব্যাহত করোনা ভাইরাসের থাবা। এবার মারণ ভাইরাসের গ্রাসে দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দলের ২ জন প্লেয়ার। যেই খবর প্রকাশ্যে আসার পর থেকেই আতঙ্কে ছড়িয়ে গোটা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অন্দরে। ক্রিকেট সাউথ আফ্রিকার তরফে জানানো হয়েছে, জাতীয় ক্রিকেট দলের দুই ক্রিকেটারের কোভিড ১৭ টেস্ট পজেটিভ এসেছে। আপাতত তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। আক্রান্ত দুই ক্রিকেটারকে চিকিৎসকের তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুনঃপিপিই কিট পড়েই আইপিএল অভিযানে রাজস্থান রয়্যালস, আরব গেল উথাপ্পারা

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রেক্ষাপটে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে ক্রমবর্ধমান বর্ণের মেরুকরণের মধ্যে সংস্কৃতি শিবিরের আয়োজন করা হয়৷ সেই শিবিরে যোগ দেওয়ার জন্য ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফের মিলিয়ে ৫০ জনের করোনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্টেই সামনে আসে যে দুজন ক্রিকেটার বিশ্ব মহামারী ভাইরাসে আক্রান্ত। তবে সেই দুই ক্রিকেটারের নাম প্রকাশ্যে আনা হয়নি ক্রিকেট সাউথ আফ্রিকার তরফে। এই খবর জানার পর কিছুটা আতঙ্কে রয়েছে শিবিরের অন্যান্য সদস্যরাও।

আরও পড়ুনঃধোনিকে দুপাতার আবেগ ভরা চিঠি মোদীর, সমস্ত কাজ ফেলে কি উত্তর দিলেন এমএসডি

আরও পড়ুনঃআইপিএলের নতুন টাইটেল স্পনসরও কি হাতছাড়া হবে বিসিসিআইয়ের, চিনা যোগ থাকায় আপত্তি বণিক সভার

বিশ্ব জুড়ে ক্রমেই বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যা ক্রিমেই উদ্বেগের কারণ হয়ে দেখা দিয়েছে। মারণ ভাইরাসের ফলে দীর্ঘ দিন খেলার মাঠ বন্ধ ছিল। ধীরে ধীরে সব ধরনের খেলা শুরু হলেও পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। এত নিয়ম কানুন করেও আটকানো যাচ্ছে না সংক্রমণ। ক্রীড়া দগতেও নিজের মারণ থাবা ক্রমেই বিস্তার করে চলেছে কোভিড ১৯। দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার খবরে আতঙ্ক ক্রমশ বাড়ছে ক্রিকেট বিশ্বে।