Asianet News Bangla

ব্যাটে বলে অনবদ্য দীপক চাহার, রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ পকেটে পুরল ভারত

দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতল ভারতীয় দল। প্রথমে ব্যাট করে ২৭৫ রান করে শ্রীলঙ্কা দল। জবাবে ৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। 
 

Deepak Chahar allround performance, India beat Sri Lanka by 3 wicket and win the one day series spb
Author
Kolkata, First Published Jul 20, 2021, 11:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ব্যাটিং ভারতীয় টেলেন্ডারদের। দীপক চাহার ও ভুবনেশ্বর কুমারের অনবদ্য পার্টনারশিপে ভর করে দ্বিতীয় ওয়ান ডে-তে শ্রীলঙ্কাকে হারাল ভারতীয় দল। ৩ উইকেচে রুদ্ধশ্বাস ম্যাচ জয়ের পাশাপাশি ৩ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গিয়ে সিরিজ জিতে নিল শিখর ধওয়ানের দল। প্রথমে ব্যাট করে ২৭৫ রান করে শ্রীলঙ্কা দল। জবাবে ৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। ব্য়াটে-বলে অনবদ্য পারফর্ম করে ম্যাচের সেরা দীপক চাহার।

এদিন টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতে ৭৭ রানের পার্টনারশিপ করে ভালো শুরু করেন অভিষেকা ফার্নান্ডো ও মিনোদ ভানুকা জুটি। অভিষেকা ফার্নান্ডো করেন ৫০ ও  ভানুকা৩৬ রান করেন। এরপর চারিথ আসালাঙ্কার ৬৫, চানিকা করুণারত্নের ৪৪ ও ধনঞ্জয়া ডিসিলবার ৩২ রানের ইনিংসের সৌজন্যে ২৭৫ রান করে শ্রীলঙ্কা। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেয় সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহল ও ২টি উইকেট পান দীপক চাহার। 

২৭৬ রাবের টার্গেট তাড়া করতে করতে ক্রমাগত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। শিখর ধওয়ান ২৯ রান ও মণীশ পাণ্ডে ৩৭ রান করলেও এদিন ব্যাট হাতে ব্যর্থ হন পৃথ্বি শ, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়ারা। সূর্যকুামার যাদব ও ক্রুণাল পান্ডিয়া ভারতীয় দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। অনবদ্য অর্ধশতরান করেন সূর্যকুমার যাদব। ৫৩ রান করে আউট হন তিনি। ক্রুণাল করেন ৩৫ রান। ১৯৩ রানে ৭ উইকেট হারিয়ে ম্য়াচ জয়ের গন্ধ পেতে শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু ভুবিকে নিয়ে দুরন্ত ইনিংস খেলেন দীপক চাহার। নিজে ৬৯ রানের ইনিংস খেলার পাশাপাশি ৮৪ রানের পার্টনারশিপ করে দলকে জয় এনে দেন।

Follow Us:
Download App:
  • android
  • ios