দেশের জার্সির গুরুত্ব ও মহিমা তিনি ভাল করেই বোঝেন বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে ২২ গজে যতবার নামেন ততবারই আলাদা আবেগ কাজ করে তার মধ্যে। তারউপর দেশের অধিনায়কত্বের দায়িত্ব ও মর্যাদাকে বরাবরই প্রাধান্য দিয়েছেন। সেই কারণেই পিতৃ বিয়োগের পরও নিজেকে শক্ত করার জন্য বেশি সময় নেননি কোহলি। তড়িঘড়ি মাঠে ফিরেছিলেন ভারতীয় দলের জার্সি গায়ে। তবে এবার বাবা হতে চলেছেন ভারত অধিনায়ক। তবে তার গাছে দেশই যে সবার আগে তা আরও একবার প্রমাণ করলেন তিনি। বাবা হওয়ার সময়ই ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়াতেই থাকতে পারেন বিরাট কোহলি।

আরও পড়ুনঃনতুন বছরে নতুন অতিথি, আরসিবি সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন করলেন বিরাট-অনুষ্কা

সম্প্রতি বিরাট ও অনুষ্কার পরিবারে নতু ম অতিথি আসার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। সোশ্যাল মিডিয়ায় অনুষ্কার বেবি বাম্পের ছবিও শেয়ার করেছেন কোহলি। একইসঙ্গে লিখেছেন দুই থেকে তিনের পথে জানুয়ারিতে আসছে নতুন অতিথি। এই খবর প্রক্যাশ্যে আসার পর বিরাট কোহলি অনুষ্কা শর্মাকে শুভেচ্ছা জানিয়েছেন সকলে। ভারতীয় বোর্ড ক্রিকেটার থেকে শুরু করে বলিউডের শিল্পীরা সকলেই শুভেচ্ছা জানিয়েছেন বিরুষ্কাকে। আরব আমিরশাহিতে কোয়ারেন্টাই  পর্ব শেষে সকল আরসিবি সতীর্থদের সঙ্গে কেক কেটে সেলিব্রেশন করেছেন বিরুষ্কা। 

আরও পড়ুনঃদীপক চাহারের পর ঋতুরাজ গায়কোয়াড়, ধোনির দলে অব্যাহত করোনা ভাইরাসের থাবা

আরও পড়ুনঃআইপিএল না খেলেই দেশে ফিরছেন সুরেশ রায়না, করোনা আতঙ্কই কি কারণ, উঠছে প্রশ্ন

বিরুষ্কার পোস্ট অনুযায়ী নতুন বছরের জানুয়ারি মাসে তাদের পরিবারে আসছেন নতুন সদস্য। কিন্তু সেই সময় ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর চলবে। যা ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা। চারটি টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।জাতীয় দলের প্লেয়ার ও অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে ডিসেম্বরে অনুষ্কাকে রেখে দলের সঙ্গেই সম্ভবত থাকার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। সূত্রের খবর, এখনও পর্যন্ত বিসিসিআইয়ের কাছে ছুটির আবেদন জানাননি তিনি। পরিস্থিতি এমনও হতে পারে যে সিরিজের মাঝপথ থেকেই ফিরতে হবে বিরাটকে। কিন্তু ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সফরে এখনও পর্যন্ত দেশেরা জার্সি গায়ে মাঠে নামার বিষয়েই বেশি উৎসাহী বিরাট কোহলি।