ভারতে আইপিএল নিয়ে মাতামাতি রয়েছে প্রতিটি দেশের। অন্যান্য দেশগুলির ফ্রাঞ্চাইজি লিগ গুলো নিয়ে সেভাবে মাতামাতি না করতে দেখা গেলও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে উন্মাদনা প্রকাশ করেন প্রতিটি দেশের ক্রিকেটাররা। আর সেখান থেকেই ভারতের প্রতি একটা আলাদা প্রেম জন্মেছে প্রতিটি দেশের ক্রিকেটারদের। এবার সেই ভারতের অন্যতম শ্রেষ্ঠ উৎসবে ভারতবাসীদের ও ভারতের বন্ধুদের শুভ দীপাবলির শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ দুই ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। একই সঙ্গে দীপাবলির শুভেচ্ছা জানালেন বিদেশি ক্রিকেটার মাইকেল ক্লার্ক, ক্রিস গেইল সহ টম মুডিরা।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Happy Diwali to all of my Indian friends out there

A post shared by Steve Smith (@steve_smith49) on Oct 26, 2019 at 5:56pm PDT

 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বল বিকৃতীর কারণে জাতীয় দল থেকে নির্বাসিত হয়ে গিয়েছিলেন এই দুই অজি ক্রিকেটার। তবে দুজনেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের ফের প্রমান করার আগে আইপিএলের মঞ্চে ঝালিয়ে নিয়েছিলেন চলতি বছরে। একই সঙ্গে ভারতীয় ক্রিকেট সমর্থকদের ভালোবাসাও পেয়েছিলেন এই দুই ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কিছু জায়গায় কটুক্তির শিকার হতে হয়েছিল ওয়ার্নার ও স্মিথকে। তবে ভারতের মাটিতে সেটা পাননি এই দুই অজি ক্রিকেটার। আর সেই কারণে মুখে না বললেও কিছুটা হলেও কৃতজ্ঞতা জাহির করতে চেয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ও সহ-অধিনায়ক। আর সেই কারণে এবার নিজেদের ইনস্টাগ্রামে পোস্ট করে ভারতীয়দের শুভেচ্ছা জানালেন স্মিথ ও ওয়ার্নার।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

🙏🙏 Happy Diwali to all! @sunrisershyd

A post shared by David Warner (@davidwarner31) on Oct 26, 2019 at 4:57pm PDT

 

শুভেচ্ছা জানিয়ে স্টিভ স্মিথ একটি ছবি পোস্ট করে লেখেন, ভারতীয়দের শুভ দীপাবলি ও ভারতে যাঁরা আমার বন্ধুরা আছে, তাঁদের দীপাবলির অনেক শুভেচ্ছা। ভারতে রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলেন স্মিথ। আর সেই সুবাদে ভারতীয় রীতি বেশ ভালোই জানেন প্রাক্তন অজি অধিনায়ক। আর সেই কারণে ইনস্টাগ্রামে শুভ দীপাবলি পোস্ট করলেন এই ক্রিকেটার।

 


অপরদিকে, ভারতীয়দের উদ্দশ্যে শুভ দীপাবলি জানিয়েছেন ডেভিড ওয়ার্নারও। ছবি পোস্ট করে ভারতীয়দের ও নিজের আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের সকল সদস্যদের শুভ দীপাবলি জানিয়েছেন ওয়ার্নার। এই দুই ক্রিকেটারের পাশাপাশি শুভ দীপাবলির শুভেচ্ছা জানান মাইকেল ক্লার্ক, ক্রিস গেইল সহ টম মুডিরা।