Asianet News BanglaAsianet News Bangla

Ravi Shahstri- ভবিষ্যতে কোচিং না কমেন্ট্রি, নিজের ইচ্ছে জানালেন শাস্ত্রী

টি২০ বিশ্বকাপে নামিবিয়া ম্যাচের (T20 World Cup)পরই কোচ হিসেবে মেয়াদ শেষ হয়ে গিয়েছে রবি শাস্ত্রী (Ravi Shastri)।  আইপিএলের (IPL)দলের কোচ হওয়ার প্রস্তাব রয়েছে সদ্য় প্রাক্তন ভারতীয় কোচের (Indian Coach) সামনে। তবে নিজের ইচ্ছা সম্পর্কে ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী।
 

Former India coach Ravi Shastri hinted that he may return to commentary spb
Author
Kolkata, First Published Nov 10, 2021, 3:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপে (T20 World Cup)নামিবিয়া ম্য়াচের পরই ভারতীয় দলের বর্তমান থেকে প্রাক্তন কোচের তকমাটা পেয়ে গিয়েছিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)।  বিদায় বেলায় আবেগ প্রবণ হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু  বিগত ৫ বছরের বছরে তার কোচিংয়ে এই ভারতীয় দল (Indian Team)যে বিশ্বসেরা হয়ে উঠেছে তা অকপটভাবে বলেছেন  শাস্ত্রী। একইসঙ্গে ছেলেদের পরিশ্রম  ও সাফল্যের ভূয়সী প্রশংসা করেছিলেন তিনি। বিসিসিআইয়ের (BCCI) শেয়ার করা ভারতীয় দলের ড্রেসিং রুমে  রবি শাস্ত্রীর শেষ ভাষণ মন ছুয়ে গিয়েছে সকলের।তবে এবার রবি শাস্ত্রী কী করবেন,তা জানার কৌতুহল রয়েছে সকলের মধ্যেই। সকলকে বেশি অপেক্ষা না করিয়ে পরবর্তীতে তিনি কী করবেন সেই সম্পর্কে নিজেই ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী।

 

 

এক সাক্ষৎকারে রবি শাস্ত্রীর কাছে জানতে চাওয়া হয় তার কোচিংয়ে ভারতীয় দলের সবথেকে বড় সাফল্য ও আগামি দিনে তিনি করবেন সেউ বিষয়ে জানতে চাওয়া হয়। জবাবে রবি শাস্ত্রী বলেন,'যদি সাফল্যের খতিয়ানগুলো দেখা যায়, তা হলে অস্ট্রেলিয়াকে ওদের দেশে গিয়ে হারানোর থেকে বড় সাফল্য আর কিছু হয় না। ইংল্যান্ডের বিরুদ্ধে আমরা সিরিজে এগিয়ে রয়েছি। পরের বছর পর্যন্ত আমরা এগিয়েই থাকব। সম্ভবত এটাই দীর্ঘতম সিরিজ।' এরপরেই তিনি নিজে ভবিষ্যতে কী করতে চান সই ইঙ্গিত দেন শাস্ত্রী। তিনি বলেন,'হয়ত সেই ম্যাচে আমি ধারাভাষ্য দিতে পারি। এই জায়গাটা আমি খোলা রেখেছি। ভাল লাগে এই কাজটা করতে।' শাস্ত্রীর এই বক্তব্যের পরই নতুন করে জল্পনা শুরু হয় তাহলে ফের একবার ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবে ফিরতে চলেছেন রবি শাস্ত্রী।

Former India coach Ravi Shastri hinted that he may return to commentary spb

তবে শুধু ধারাভাষ্য নয়, কোচ হওয়ার প্রস্তাবও রয়েছে প্রাক্তন ভারতীয় কোচের সামনে। প্রসঙ্গত, ২০২২ মরসুমে আইপিএল হতে চলেছে ১০ দলের। ইতিমধ্যেই দুই নতুন দলের শহর ও মালিকদের নাম ঘোষণা করা হয়ে গিয়েছে বিসিসিআইয়ের তরফে। একটি দল খেলবে আমেদাবাদ থেকে ও অপরটি দলটি লখনউ থেকে।  আমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকপক্ষ সিভিসি ক্যাপিটাল ও লখনউ দলের মালিক আরপিজি সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা। জানা যাচ্ছে ইতিমধ্যে আমেদাবাদের দলের পক্ষ থেকে রবি শাস্ত্রীকে কোচিংয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। শুধু শাস্ত্রী  নয়, বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকেও কোচিং স্টাফ হিসেবে নিয়োগ করতে চান সিভিসি ক্যাপিটাল কর্তৃপক্ষ। দলের গুরুত্বপূর্ণ অংশ কোচিংয়ের দায়িত্ব সদ্য প্রাক্তন ভারতীয় দলের কোচিং স্টাফদেরই দেওয়ার ইচ্ছে সিভিসি ক্যাপিটালের। তবে এখনও এই বিষয়ে এখনও নিজের কোনও সিদ্ধান্তের কথা জানাননি  রবি শাস্ত্রী। ধারাভাষ্য না কোচিং কোন পথে যাবেন শাস্ত্রী তার জানার জন্য আর কিছু সময় অপেক্ষা করতেই হচ্ছে সকলকে।

Follow Us:
Download App:
  • android
  • ios