৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ের পর আত্মবিশ্বাসে  ভরপুর হয়ে টি২০ সিরিজে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল। মাঠও সেই এক আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। কিন্তু প্রথম টি২০ ম্য়াচেই ধাক্কা খেল টিম ইন্ডিয়া। টেস্ট সিরিজে হার থেকে শিক্ষা নিয়ে ধুরে দাঁড়িয়ে ৮ উইকেটে জয় তুলে নিল ইয়ন মর্গ্যানের দল। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান করে ভারতীয় দল। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ২৭ বল আগেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ব্রিটিশ লায়ন্সরা।

শুক্রবার টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। ম্যাচে রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে শিখর ধওয়ান ও কেএল রাহুলকে ওপেনিংয়ে পাঠায় টিম ম্যানেজমেন্ট। কিন্তু ধওয়ান, রাহুল, বিরাট  সকলেই ব্য়াট হাতে ব্যর্থ হন। শ্রেয়স আইয়রের অনবদ্য ৬৭ রানের সৌজন্যে ১২৪ রান করে ভারতীয় দল। ৮টি চার ও একটি ছয়ে সাজানো তার ইনিংস। কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করে ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। পন্থ করেন ২১ রান ও হার্দিক করেন ১৯ রান। ইংল্য়ান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জোফ্রা আর্চার।

রান তাড়া করতে নেমে অনবদ্য শুরু করে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জস বাটলার। ওপেনিং জুটিতে ৭২ রানের পার্টনারশিপ করেন তারা। ২৮ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন বাটলার। ৪৯ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন জেসন রয়। মাত্র ১৫.৩ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড দল। ২৪ রানে অপরাজিত থাকেন ডেভিড মালান ও ২৬ রানে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো। এই ম্যাচ জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইয়ন মর্গ্যানের দল।