Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA TEST: দ্বিতীয় টেস্টে ঘুড়ে দাঁড়াচ্ছে প্রোটিয়ারা, লাঞ্চের আগেই ৩ উইকেট হারাল ভারত

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজের (Test Series) প্রথম ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ৩ জানুয়ারি থেকে জোহানেসবার্গে ( Johannesburg) শুরু দ্বিতীয় টেস্ট। দলে নেই বিরাট কোহলি(Virat Kohli)। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের (KL Rahul)। ৩ উইকেট হারিয়ে চাপে টিম ইন্ডিয়া।
 

Ind vs SA Test Team India lost 3 wickets before lunch of 1st day at Johannesburg spb
Author
Kolkata, First Published Jan 3, 2022, 4:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জোহানেসবার্গে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের  প্রথম দিনের প্রথম সেশনের খেলা রইল প্রোটিয়াদের নামে। সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের বিরুদ্ধে ১১৩ রানে হারতে হয়েছিল ডিন এলগারের দলকে। তিন ম্যাচের সিরিজে দ্বিতীয় টেস্ট দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কার্যত ডু অর ডাই। এই পরিস্থিতিতে জোহানেসবার্গে টস ভাগ্যও সাথ দেয়নি আয়োজকদের।তবে ওয়ান্ডারারর্সে  ভারত অধিনায়ক তথা অতীতে দুরন্ত ব্যাটিং রেকর্ড থাকা বিরাট কোহলি না থাকা চিন্তা কিছুটা স্বস্তি দেয় রাবাডা,এনগিডিদের। স্ট্যান্ডবাই অধধিনায়ক হিসেবে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেএল রাহুল। তবে প্রোটিয়া পেসারদের দাপটে প্রথম সেশনের শেষে চাপে টিম ইন্ডিয়া। লাঞ্চ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের স্কোর ৫৩ রানে ৩ উইকেট। ভারতের দুটি উইকেট নেন দাউন অলিভিয়ের ও একটি উইকেট নেন মার্কো  জানসেন।

এদিন ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন ভারতের দুই ওপেনার কেএল রাহুল ও  মায়াঙ্ক আগরওয়াল। ধীর গতিতে ধৈর্য্য সহকারে ইনিংসের শুরু করেন  তারা। তারপর ধীরে ধীরে নিজেদের শট খেলেন রাহুল-মায়াঙ্ক জুটি। প্রথম টেস্টের প্রথম ইনিংসের মত মনে হচ্ছিল বড় রানের পার্টনারশিপে এগোচ্ছেন দুই ভারতীয় ওপেনার, ঠিক তখনই  প্রথম ধাক্কা লাগে ভারতীয় দলের ব্যাটিং লাইনে। ৩৬  রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ব্যক্তিগত ২৬ রানে মার্কো জানসেনের শিকার হন মায়াঙ্ক আগরওয়াল। এরপর বিরাট কোহলি না থাকায় ভারতীয় মিডল অর্ডারের দায়িত্ব ছিল চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানের উপর।  কিন্তু তারা ফের ব্যর্থ হন। ৩ রান করে পুজারা ও খাতা না খুলেই রাহানে শিকার হন অলিভিয়েরের। ৪৯ রানে পরপর দুটি উইকেট পড়ে ভারতের। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ২৬ ওভারে ৫৩ রানে ৩ উইকেট। ১৯ রান করে ক্রিজে রয়েছেন কেএলরাহুল ও ৪ রান করে রয়েছেন হনুমা বিহারী।

প্রসঙ্গত,দ্বিতীয় টেস্টের শুরুতেই চমক ভারতীয় দলে। বিরাট কোহলির জায়গায় টস করতে আসেন কেএল রাহুল (KL Rahul)। অধিনায়ক বদলালেও টস ভাগ্য বদলায়নি ভারতের। দ্বিতীয় টেস্টে টস জেতেন কেএল রাহুল। ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের স্ট্যান্ডবাই অধিনায়ক। কিন্তু আগে থেকে কোনও আঁচ পাওয়া না গেলেও কেন  খেললেন না  বিরাট কোহলি,তা নিয়ে শুরু হয় জল্পনা। পরে জানা যায় পিঠের ব্যথায় কাবু বিরাট কোহলি। তাই শেষ মুহূর্তে তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। সেই জায়গায় দলে সুযোগ পেয়েছেন হনুমা বিহারী। তবে বিরাট কোহলির চোট খুব গুরুতর নয় বলেই খবর ভারতীয় দল সূত্রে। 

Follow Us:
Download App:
  • android
  • ios