Asianet News BanglaAsianet News Bangla

তৃতীয় ওডিআইতে ভারতীয় দলে দুই পরিবর্তন, টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের

সিরিজে প্রথম দুটি ম্যাচ জিতে ট্রফি জয় নিশ্চিৎ হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। সিরিজের তৃতীয় ম্য়াচ জিতে আয়োজকদের হোয়াইট ওয়াশ করাই লক্ষ্য কেএল রাহুলের (KL Rahul) দলের। অপরদিকে সম্মান রক্ষা করার লক্ষ্যে রেগিস চাকাবাভার (Regis Chakabva)দল।
 

Ind vs Zim 2022 KL Rahul won toss and ddecided to bat first against Zimbabwe in 3rd ODI spb
Author
First Published Aug 22, 2022, 12:34 PM IST

সিরিজ জয় আগেই হয়ে গিয়েছে।  জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্য়াচের সিরিজে প্রথম দুটি একদিনের ম্যাচ সহজেই জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। তৃতীয ম্য়াচ নিয়ম রক্ষার।  তবে বিদেশের মাটিতে প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করার সুযোগ হাতছাড়া করতে নারাজ টিম ইন্ডিয়া। প্রথম দুটি ম্যাচের মতই সিরিজের তৃতীয় ম্য়াচে টস ভাগ্য সাথ দিল টিম ইন্ডিয়ার অধিনায়ক কেএল রাহুলের। প্রথম দুটি ম্যাচে টস জিতেও ব্যাটিং না নেওয়ায়  প্রশ্ন উঠেছিল রাহুলের সিদ্ধান্ত নিয়ে। তৃতীয় ম্যাচে কিন্তু সেই ভুল করলেন না ভারত অধিনায়ক। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন কেএল রাহুল। বড় স্কোর করা ও এশিয়া কাপের আগে ব্যাটিং ঝালিয়ে নেওয়াই লক্ষ্য রাহুলের। অপরদিকে সম্মান রক্ষার ম্য়াচ জিততে মরিয়া রেগিস চাকাবাভার দলও। আজকের ম্য়াচে ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। প্রসিদ্ধ কৃষ্ণা ও মহম্মদ সিরাজের জায়গায় দলে ফিরেছেন দীপক চাহার ও আবেশ খান।

দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে কেএল রাহুলের সঙ্গে ওপেনে রয়েছেন শিখর ধওয়ান। সেক্ষেত্রে মিডল অর্ডারে ব্যাট করবেন হবে শুবমান গিল। এছাড়াও ভারতীয় দলের মিডল অর্ডারে  রয়েছেন ইশান কিশান, দীপক হুডা ও  সঞ্জু স্যামসনের মত তরুণ তারকারা। যারা ইনিংস গড়ার পাশাপাশি প্রয়োজনে বিধ্বংসী ব্যাটিং করতে সক্ষম। দলে স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলছেন অক্ষর প্য়াটেল। এছাড়া দ্বিতীয় স্পিনার হিসেবে খেলবেন চায়নাম্যান কুলদীপ যাদব। দলের তিন পেসার হলেন শার্দুল ঠাকুর, দীপক চাহার ও আবেশ খান। 

 

 

অপরদিকে জিম্বাবোয়ে দলের ব্যাটিং লাইনআপের ওপেনে রয়েছেন তাকু কাইতানো ও ইনোসেন্ট কাইয়া। দলের মিডিল অর্ডারে খেলছেন উইলিয়ামস সিন, টনি মুনোউঙ্গা, সিকন্দর রাজা ও অধিনায়ক রেগিস চাকাবাভা। দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন রায়ান বার্ল। জিম্বাবোয়ে দলে চার বোলার হলেন লিউক জংউই, ব্র্যাডলি ইভানস, ভিক্টর নিয়াউচি ও তানাকা শিভাঙ্গা।

প্রসঙ্গত, প্রথম একদিনের ম্য়াচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পেয়েছিল বারত। দ্বিতীয় একদিনের ম্য়াচ জিতেছিল ৫ উইকেটে। দুটি ম্যাচেই ভারতীয় দল প্রমাণ করে দিয়েছে জিম্বাবোয়ের থেকে ব্য়াটিং-বোলিং-ফিল্ডিং সবদিক থেকে কতটা এগিয়ে তারা। তৃতীয় ম্যাচে দলে আরও পরিবর্তন হয়ে তরুণ ক্রিকেটাররা সুযোগ পেতে পারেন। তৃতীয় ম্য়াচেও ভারতকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে শেষ ম্য়াচে অন্তত হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios