Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021- অস্ট্রেলিয়াকে সহজেই হারাল ভারত, পাকিস্তান চ্যালেঞ্জের জন্য প্রস্তুত বিরাট ব্রিগেড

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) প্রস্তুতি  ম্যাচে অস্ট্রেলিয়াকে (Australia) হারাল টিম ইন্ডিয়া (Team India)। ম্যাচে প্রথমে ব্যাট করে  ১৫২ রান করে  অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দল। জবাবে ২১ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় বিরাট কোহলির  (Virat Kohli)দল। 

India beat Australia by 9 wickets in warm up match of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 20, 2021, 7:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়াকেও হেলায় হারাল ভারতীয় ক্রিকেট দল। পরপর দুটি ম্যাচ সহজেই জিতে মূল পর্বের খেলার আগে পাকিস্তান দলকে মুখে নয়, কাজে সরাসরি হুঁশিয়ারী দিয়ে রাখল টিম ইন্ডিয়া।  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচে ব্যাটে বলে অনবদ্য পারফর্ম করল বিরাট কোহলির। প্রথমে বল হাতে স্ট্রেলিয়াকে ১৫২ রানের মধ্যে আটকে রাখা, ও পরে রান তাড়া করতে নেমে কেএল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদবদের দুরন্ত ব্যাটিংয়ে ২১ বাল বাকি থাকতেই ৯ উকেটে ম্যাচ জিতে নেয় 'মেন ন ব্লুজ'।

India beat Australia by 9 wickets in warm up match of icc t20 world cup 2021 spb

এদিন ওপেনিংয়ে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়া দলের। দ্বিতীয় ওভারে পরপর জোড়া ধাক্কা দেন রবিচন্দ্রন অশ্বিন। প্যাভেলিয়নে ফেরত পাঠান ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শকে। চতুর্থ ওভারে ফিঞ্চকে আউট করেন রবীন্দ্র জাদেজা। ১১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেখান থেকে ইনিংশের রাশ ধরেন স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল। গ্রেম স্মিথ একদিক ধরে ব্যাট করলেও অপরদিক থেকে দ্রুত রান তোলার চেষ্টা করেন ম্যাক্সওয়েল।  ২৮ বলে ৩৭ রানের ইনিংস খেলে আউট হন তিনি। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান স্টিভ স্মিথ।

India beat Australia by 9 wickets in warm up match of icc t20 world cup 2021 spb

ম্যাক্সওয়েল আউট হওয়ার পর ক্রিজ আসেন মার্কাস স্টয়নি। তিনি ও স্মিথের সঙ্গে ৭৬ রানের পার্টনারশিপ যোগ করেন। একদিক থেকে স্মিথ নিজের রর্ধশতরান পূরণ করেন, অপরদিক থেকে মারকাটারি ইনিংস খেলেন স্টয়মিস। ২৫ ৪২ ৪১ রানের বিধ্বংসী ইনিমস খেলেন তিনি। শেষ পর্যন্ত স্মিথ ৫৭ রানের ইনিংস খেলে আউট হলেও অপরাজিত থাকেন স্টয়নিস। শেষ পর্যন্ত ১৫৩ রানের লড়াকু রাম করে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে অশ্বিন২ উইকেচ ছাড়াও একটি করে উইকেট পান ভূবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা ও রাহুল লচাহার। ভারতের জয়ের টার্গেট দাঁড়ায় ১৫৩ রান।

India beat Australia by 9 wickets in warm up match of icc t20 world cup 2021 spb

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দে পাওয়া যায় ব্যাটিং করতে থাকে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএলল রাহুল। বেশ কিছু চোখ ধাঁধানো  বাউন্ডারি, ওভার বাউন্ডারি মারেন দুই ওপেনার। ওপেনিং জুটিতে ৬৮ রানের পার্টনারশিপ করার আউট হন কেএল রাহুল। তিনি করেন ৩৯ রান। কিন্তু একটি উইকটে পড়লেও দমানো যায়নি ভারতীয় ব্যাটসম্যানদের।  রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব দুরন্ত ছন্দে ব্যাটিং করেন। নিজের অর্ধশতরানও পূরণ করেন। ৬০ রান করার পর রোহিত শর্মাকে তুলে নেওয়া হয়। ৫টি চার ও ৩টি ছয়ে সাজানো হিটম্য়ানের ইনিংস।

India beat Australia by 9 wickets in warm up match of icc t20 world cup 2021 spb

রোহিতের পরিবর্তে মাঠে নামেন হার্দিক পান্ডিয়া। দলকে জয়ের লক্ষ্যে সহজেই পৌছে দেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া জুটি। দুজনেই আক্রণাত্মক মেজাজে ব্যাট করে ২ ওভারল ৫ বল বাকি থাকতেই দলকে জয় এনে দেয়। ২৭ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। ৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। এই জয়ের ফলে ভারতীয় দল বুঝিয়ে দিল যে মূল পর্বের জন্য প্রস্তুত তারা। যেভাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল টিম ইন্ডিয়া তাতে  পাকিস্তান ম্য়াচের আগে আত্মবিশ্বাসে ভরপুর বিরাট ব্রিগেড।


Follow Us:
Download App:
  • android
  • ios