২০১৮-১৯-এর পর ২০২০-২১। অধিনায়ক বিরাট কোহলির পর অজিঙ্কে রাহানে। ফের অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় ভারতীয় ক্রিকেট দলের। বিদেশের মাটিতে আরও এক ইতিহাস রচনা করল  মেন ইন ব্লুরা। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার দেওয়া ৩২৮ রানে বিশাল টার্গেট চেজ করে ম্যাচে জয় পেল টিম ইন্ডিয়া। শুভমান গিল, চেতেশ্বর পুজারা ও ঋষভ পন্থের অনবদ্য ইনিংসের সৌজন্যে বর্ডার-গাভাসকর ট্রফি ২-১ ব্যবধানে নিজেদের দখলে রাখল ভারত।  

ব্রিসবেন টেস্টে প্রথম দিন থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হয়। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৩৬৯ রান করে ব্যাগি গ্রিনরা। অনবদ্য সেঞ্চুরি করেন মাপান্স লাবুশানে। প্রথম ইনিংসে রান তাড়া করতে নেমে এক সময় ১৮৬ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেই সময় অনবদ্য ব্যাটিং করেন দুই টেলেন্ডার ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। প্রথম ইনিংসে ৩৩৬ রানের সম্মানজনক স্কোরে পৌছায় ভারতীয় দল। ৩৩ রানের লিড পায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ২৯৪ শেষে হয় টিম পেইনের দলের ইনিংস। ৫ উইকেট নিয়ে অনবদ্য বোলিং করেন মহম্মদ সিরাজ, ৪ উইকেট নেন শার্দুল ঠাকুর। ৩২৮ রান তাড়া করতে নেমে প্রথমে শুভমান গিলের ৯১ রানের ইনিংস, চেতেশ্বর পুজারার ৫৬ রানের ধৈর্য্যশীল ইনিং ও শেষে ঋষভ পন্থের ৮৯ রানের ম্যাচ ফিনিশিংয়ের সৌজন্যে সিরিজ জিতল ভারত। 

শুধু সিরিজ জয় নয় গাব্বার মাঠে অস্ট্রেলিয়ার অহংকারের ইতিহাসও ভাঙল ভারতীয় দল। ১৯৮৮ সালের পর থেকে অস্ট্রেলিয়া ব্রিসবেনে কোনও টেস্ট হারেনি। ভারত এর আগে কখনও গাব্বায় টেস্ট জেতেনি। দু'টি ছবিই বদলে দিল অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। গাব্বার অজি দুর্গ বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতল ভারত। শেষ হল ব্রিসবেনে অস্ট্রেলিয়ার ৩৩ বছরের সাফল্যের অধ্যায়। এই মাঠে নতুন করে ইতিহাস লিখল ভারত। ক্রিকেট ইতিহাসে ভারতের এই সিরিজ জয় স্বর্ণারে লেখা থাকবে বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের।