Asianet News BanglaAsianet News Bangla

প্লেয়ার থেকে প্রশাসক, লর্ডসের গ্যালারিতে বসে স্মৃতিচারনায় সৌরভ গঙ্গোপাধ্যায়

লর্ডসেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অভিষেক টেস্টে সেঞ্চুরি থেকে ন্য়াটওয়েস্ট জয়, লর্ডসস বরাবরই পয়া সৌরভের কাছে। সেই মাঠেই এবার প্রশাসকেরল ভূমিকায় সৌরভ।
 

India vs England, BCCI President Sourav Ganguly became nostalgic at Lords spb
Author
Kolkata, First Published Aug 13, 2021, 2:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিকেটের মক্কা লর্ডস ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সম্পর্ক চিরন্তন। ১৯৯৬ সালে অভিষেক ম্য়াচে ভারতীয় দলের চাপের মুহূর্তে ব্য়াট হাতে ২২ গজে নেমেছিলেন বেহালার ডাকাবুকো বাঁ-হাতি ছেলেটা। তরপরেরটা ইতিহাস। লর্ডসে অভিষেক টেস্টে সেঞ্চুরি করে নজির সৃষ্টি করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। তারপর অধিনায়ক হিসেবে লর্ডসেই জিতেছেন ঐতিহাসক ন্যাটওয়েস্ট ট্রফি। লর্ডসের বারান্দায় সৌরভের টিশার্ট খুলে ঘোড়ানোর ছবি বিশ্ব ক্রিকেটের এক চির স্মরণীয় ঘটবনা। তাছাড়াও ক্রিকেটের মক্কায় খেলেছেন আরও একাধিক ম্য়াচ। 

মাঝে কেটে গিয়েছে অনেকটা সময়। গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। সেই সৌরভ গঙ্গোপাধ্য়ায়ই ফের একবার লর্ডসের মঞ্চে। এবার প্রশাসকের ভূমিকায়। বৃহস্পকিবার থেকে লর্ডসে শুরু হয়েছে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। রোহিত-রাহুলের অনবদ্য ব্যাটিংয়ের মাঝেও কিছু সময়ের জন্য স্পটলাইট কেড়ে নেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেও যে প্রিয় লর্ডসে এসে কিছুটা হলেও পুরোনো স্মৃতির আবেগে ভাসলেন। চোখের সামনে ভেসে উঠছিল ডেবিউ টেস্টের সেঞ্চুরি থেকে ন্যাটওয়েস্ট জয়ের মুহূর্ত।

 

আরও পড়ুনঃনিজের হাত বলি দিয়ে বাঁচিয়েছেন বন্ধুর প্রাণ, প্যারালিম্পিক্সে দেশকে সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন অজিত

আরও পড়ুনঃভুল বাসে উঠে হারিয়েছিলেন রাস্তা, এক স্বেচ্ছাসেবিকার সাহায্যে সোনা জেতেন হ্যানসলে

আরও পড়ুনঃপ্য়ারিসে এই বিলাসবহুল হোটেলে থাকছেন মেসি, প্রতিদিনের ভাড়া ও অন্দরমহল অবাক করবে আপনাকেও

নিজের স্মৃতি ও আবেগের কথা লুকিয়ে রাখেননি সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সোশ্যাল মিডিয়ায় কেরিয়ারে লর্ডসে কাটানো একাধিক মুহূর্তের ছবি শেয়ার করেন বিসিসিআই প্রেসিডেন্ট। সঙ্গে লেখেন,'১৯৯৬ সালে খেলোয়াড় হিসেবে এসেছিলাম। পরে অধিনায়ক হিসেবে এসেছিলাম। বৃহস্পতিবার প্রশাসক হিসেবে এসে খেলাটা উপভোগ করলাম। সব সময়ই ভাল জায়গায় ছিল ভারত। এ যেন রাজকীয় ক্রিকেট।' লর্ডস টেস্টের প্রথম দিনে ভারতীয় দলের অনবদ্য ব্যাটিং দেখেও খুশি প্রশাসক সৌরভ।

India vs England, BCCI President Sourav Ganguly became nostalgic at Lords spb


Follow Us:
Download App:
  • android
  • ios