আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পিঙ্ক বল টেস্টের দ্বিতীয় দিনে ম্য়াচে ফিরল ইংল্যান্ড। জ্যাক লিচ ও অধিনায়ক জো রুটের স্পিনের কাছে ধরাশায়ী হল ভারতীয় ব্যাটিং লাইনআপ। ১৪৫ রানেই শেষ হয়ে গেল বিরাট কোহলির দলের প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে  ৫ উইকেট নিলেন  ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ৪ উইকেট নেন বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ। বড় রানের লিড নিয়ে ইংল্যান্ডকে চাপে ফেলার পরিকল্পনা থাকলেও, মাত্র ৩৩ রানের লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় দলকে।

দ্বিতীয় দিনের শুরুতে ৯৯ রানে ৩ উইকেট থেকে খেলা শুরু করে ভারতীয় দল। ক্রিজে ছিলেন রোহিত শর্মা ও অজিঙ্কে রাহানে। দলের ১১৪ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে আউট হন রাহানে। লিচের শিকার হন তিনি। এরপরই প্যাভেলিয়নে ফেরেন রোহিত শর্মা। ৬৬ রাব করে জ্যাক লিচের বলে আউট হন তিনি। পিচে স্পিন ধরায় বল হাতে এগিয়ে আসসেন জো রুট। আর এসেই ঋষভ পন্থকে আউট করেন ইংল্য়ান্ড অধিনায়ক। এরপর পরপর সাজঘরে ফেরেন ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্য়াটেল দুটি উইকেটই নেন জো রুট। 

এরপর কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করে রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রীত বুমরা। যদিও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। জো রুটের বলে আউট হন ভারতীয় তারকা স্পিনার। ১৭ রান করেন অশ্বিন। শেষে জসপ্রীত বুমরাকে আউট করে নিজের পঞ্চম উইকটে নেন জো রুট। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ১৪৫ রানে। ৩৩ রানের লিড পেল ভারতীয় দল। চতুর্থ ইনিংসে এই স্পিন সহায়ক পিচে ব্য়াট করতে হবে ভারতকে। তাই ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস যত তাড়াতাড়ি সম্ভব শেষ করে কম টার্গেট চেজ করাটাই লক্ষ্য টিম ইন্ডিয়ার।