চেন্নাই টেস্টে চতুর্থ দিনে কঠিন লড়াইয়েরহ সামনে ভারতীয় দল। ম্যাচে চালকের আসনে ইংল্যান্ড। এমনকী জো রুটের দলের চেন্নাই টেস্টে যে হারের কোনও ভয় নেই তা নিশ্চিৎ হয়ে গিয়েছে। অপরদিকে, চেতেশ্বর পুজারা ও ঋষভ পন্থের লড়াকু ইনিংসের পরেও, চতুর্থ দিনে ফলো অন বাঁচানোর লড়াইয়ে টিম ইন্ডিয়া। ক্রিজে রয়েছেন দুই অফ স্পনিরা রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর। এই দুই স্পিনারের ব্যাটের উপরই নির্ভর করছে ম্যাচে ভারতীয় দলের ভবিষ্যৎ।

প্রথম ইনিংসে জো রুটের অনবদ্য় ২১৮ রানের ঐতিহাসিক ইনিংসের সৌজন্য ৫৭৮ রানের পাহার প্রমাণ স্কোর করেছিল ইংল্যান্ড দল। ৮৭ ও ৮২ রানের ইনিংস খেলে ডোম সিবলি ও বেন স্টোকস। ইংল্যান্ডের বিশাল স্কোর তাড়া করতে গিয়ে শুরুটা মোটেই ভালো হয়নি ভারতীয় দলের। ওপেনার রোহিত শর্মা, শুভমান গিল থেকে শুরু করে অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক অজিঙ্কে রাহানে সকলেই প্যাভেলিয়নে ফেরেন তাড়াতাড়া। এরপরভরতীয় দলের ইনিংসের রাশ ধরেন চেতেশ্বর পুজারা ও ঋষভ পন্থ।

পুজার-পন্থের পার্টনারশিপের সৌজন্যে সম্মান জনক স্কোরে পৌছায় ভারতীয় দল। দুজন মিলে  ১১৯ রানের পার্টনারশিপ করেন। অর্ধশতরান পূরণ করেন দুই তারকাই। কিন্তু দলের ১৯২ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে ক্যাচ আউট হন পুজারা। ৭৩ রান করেন তিনি। অপরদিকে, ৯১ রানে আউট হন পন্থ। ফের সেঞ্চুরি হাতছাড়া করেন তিনি। ইংল্যান্ডের ৪ উইকেট নিয়ে অনবদ্য বোলিং করেন ডোম বেস। দুটি উইকেট পান আর্চার। ক্রিজে লড়াই করছেন অশ্বিন ও সুন্দর জুটি।  তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ২৫৭ রানে ৬ উইকেট। চতুর্থ দিনে ফলো অন বাঁচানোই প্রথম লক্ষ্য টিম ইন্ডিয়ার।