ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট হেরে পিছিয়ে পড়েছিল ভারতীয় দল। যেই কারমে সমালোচনার সম্মুখীনও হতে হয়েছে বিরাট কোহলির দলকে। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ম্য়াচে দুরন্তভাবে কামব্য়াক করে টিম ইন্ডয়া। পরপর দুটি টেস্ট জিতে সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে বিরাট ব্রিগেড। ৪ মার্চ থেকে থেকে শুরু হতে চলেছে চতুর্থ টেস্ট। তবে চতুর্থ ম্য়াচে ভারতীয় দল পাচ্ছেন না তারকা পেসার জসপ্রীত বুমরাকে। তাকে ছাড়াই নামতে হবে মাঠে। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌছতে গেলে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে জয় অথবা ড্র চাই ভারতীয় দলের। তবে জেতার লক্ষ্য নিয়েই নামবে বিরাটের দল , তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু বুমরাকে পাচ্ছে না টিম ইন্ডিয়া। ব্যক্তিগত কারমেই চতুর্থ টেস্ট থেকে তাঁকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন বুমরা। তার অনুরোধ মেনে নিয়ে তাকে ছুটি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও বুমরার বদলি হিসেব নতুন কোনও প্লেয়ারকে দলে নেয়নি ভারতীয় দল।

ফলে জসপ্রীত বুমরা না থাকায় চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দলের যে স্কোয়াড থাকছে তা হল, অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক অজিঙ্কে রাহানে। এছাড়া ব্যাটসম্যানদের তালিকায় থাকছেন রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা,লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া। দলের দুই উইকেট রক্ষক হলেন ঋষভ পন্থ ও ঋদ্ধিমান সাহা। বোলারদের তালিকায় থাকছেন  রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, উমেশ ও মহম্মদ সিরাজ। বুমরাকে ছাড়াই চতুর্থ টেস্ট জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া।