Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA TEST: কেপটাউনে ভারতীয় পেসারদের দাপট, একা লড়াই করছেন পিটারসেন

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) তৃতীয়  টেস্ট। কেপটাউনে (Cape Town) প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া (Team India)করে ২২৩ রান। অনবদ্য অর্ধশতরান করেন বিরাট কোহলি (Virat Kohli)।  চা বিরতিতে দক্ষিণ আফ্রিকার স্কোর ৭ উইকেটে ১৭৬।
 

India vs South Africa Live score update upto Tes of day 2 at cape town test spb
Author
Kolkata, First Published Jan 12, 2022, 7:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কেপ টাউনে (Cape Town)ভারতীয় পেসারদের অনবদ্য লড়াই। হাড্ডাহাড্ডি ম্য়াচে ভারতে লড়াইয়ে টিকিয়ে রেখেছে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami),উমেশ যাদবরা (Umesh Yadav)। দ্বিতীয় সেশনে যখনও মনে হয়েছে ভারতীয় দল ম্য়াচে পিছিয়ে পড়থে তখনই উইকেট নিয়ে দলকে ম্যাচে ফিরিয়েছে ভারতীয় পেস ব্যাটারি। লাঞ্চের পর একটা সময়  মনে হয়েছে কেগান পিটারসেন (Kegan Petersen), ভ্যানডার ডুসেন, টেম্বা বাভুমারা দলকে বড় স্কোরের দিকে নিয়ে যাচ্ছে তখনই কখন উমেশ, কখনও শামি দ্বিতীয় সেশনের শেষের দিকে জ্বলে ওঠেন মহম্মদ শামি।  তবে এখন একদিক থেকে একা লড়াই চালিয়ে যাচ্ছেন পিটারসেন। দ্বিতীয় সেশনের শেষে চা বিরতিতে দক্ষিণ আফ্রিকার (South Africa)স্কোর ১৭৬ রানে ৭ উইকেট। ভারতের (India)থেকে এখনও ৪৭ রানে পিছিয়ে রয়েছে প্রোটিয়া ব্রিগেড। ৭০ রান করে অপরাজিত রয়েছেন কেগান পিটারসেন। 

১৭ রানে ১ উইকেট থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু দক্ষিণ আফ্রিকা। কিন্তু শুরুতেই জসপ্রীত বুমরার বলে বোল্ড হয়ে প্যাভলিয়নে ফেরত যান আইডেন মার্করাম। এরপর কিছুটা লড়াই চালান নাইট ওয়াচম্য়ান কেশব মহারাজ ও কেগান পিটারসেন। ছোট হলেও ২৫ রানের প্রয়োজনীয় ইনিংস খেলেন কেশব মহারাজ। পিটারসেনের সঙ্গে ২৮ রানের পার্টনারশিপ করেন তিনি। ৪৫ রানে তৃতীয় উইকেট পড়ে দক্ষিণ আফ্রিকার। ৩ উইকেট হারানোর পর  দলের ইনিংসের রাশ ধরেন কেগান পিটারসেন ও ভ্যান ডার ডুসেন। বিশেষ করে বেশ কিছু অনবদ্য শট খেলেন পিটাসেরসেন। ধীরে ধীরে উইকেট বাঁচিয়ে এগিয়ে নিয়ে যান  পার্টনারশিপ। লাঞ্চের আগেই অর্ধশতরানের পার্টনারশিপ করেন দুই তারকা ব্য়াটসম্যান। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ১০০ রানে ৩ উইকেট।

লাঞ্চের পর বেশিক্ষণ স্থায়ী হয়নি পিটারসেন ও ডুসেন পার্টনারশিপ। দলের ১১২ রানের মাথায় ব্যক্তিগত ২১ রানে আউট হন ভ্যান ডার ডুসেন। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান পিটারসেন। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি।  টেম্বা বাভুমার সঙ্গে ৪৭ রানের পার্টনারশিপ করেন পিটারসেন। ব্যক্তিগত ২৮ রানে আউট হন টেম্বা বাভুমা। এরপর  আর কোনও ব্যাটসম্যান বড় স্কোর করতে পারেনি। কাইল ভেরেনি ০ ও মার্কো জেনসন আউট হন ৭ রান করে। শেষ সেশনে দ্রুত দক্ষিণ আফ্রিকাকে অল আউট করে যতটা সম্ভব লিড নেওয়াই লক্ষ্য টিম ইন্ডিয়ার। 

Follow Us:
Download App:
  • android
  • ios