১৮ জুন থেকে সাউদ্যাম্পটনে শুরু হবে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনাল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মেগা ম্যাচ ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে পারদ। ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে কেন উইলিয়ামসনের দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ইংল্যান্ডের বিরুদ্ধে রয়েছে দীর্ঘ ৫ ম্যাচের টেস্ট সিরিজ। বৃহস্পতিবার মোট ৪ মাসের ইংল্যান্ড সফরে পৌছে গেল ভারতীয় ক্রিকেট দল। পুরুষ ও মহিলা ক্রিকেট দল একসঙ্গে পৌছে গেল ইংল্যান্ডে। 

 

 

ক্রিকেটারদের সঙ্গে ইংল্যান্ডে উড়ে গেলেন তাদের পরিবারের সদস্যরাও। ত্রিকেটারদের মতই জৈব সুরক্ষা বলয়ে ঢুকে গিয়েছে তাদের পরিবারও। পুরুষ ও মহিলা দলের জন্য বিশেষ চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হয়েছিল। সকলে একসঙ্গেই পারি জমায় ইংল্যান্ডের উদ্দেশ্যে। ভারতে আলাদ করে কোয়ারেন্টাইনে থাকার পর, ইংল্যান্ডে গিয়েও ফের নিভৃতবাসে থাকতে হবে ক্রিকেটারদের। সেখানে নিয়ম অনুযায়ী সকলের হবে করোনা ভাইরাস পরীক্ষাও। তারপরই মিলবে অনুশীলনের অনুমতি।

 

 

অপরদিকে সাউদ্যাম্পটনে টিম হোটেলে পৌছেই ছবি শেয়ার করেছেন ভারতীয় দলের উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহা।  নিজের ঘরের বারান্দা থেকে সবুজ ঘাসে ভরা সাদাম্পটনের এজিয়াস বোলের ছবি পোস্ট করেন ঋদ্ধিমান। সঙ্গে লেখেন,'আমার ঘরের ব্যালকনি থেকে মাঠের দৃশ্যটা এমনই। আপনাদের কী মত?' আপাতত চার মাস এটাই ঠিকানা বিরাট কোহলি ও তার দলের। তবে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে দ্রুত অনুশীলনে নামতে মরিয়া টিম ইন্ডিয়া।