Asianet News BanglaAsianet News Bangla

Vaccine shy Murali Vijay- ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে করোনা ভ্যাকসিন নিতে অস্বীকার, কিন্তু কারণটা কী

কোভিড ১৯ (Covid 19) -এর কারণে থমকে গিয়েছে ক্রীড়া জগৎ (Sports World)। দীর্ঘ দিন বন্ধ ছিল ক্রিকেটও। পরে ধীরে ধীরে ফেরে ক্রিকেট, শুরু হয় ভ্যাকসিনেশন। কিন্তু ভ্যাকসিন নিতে আপত্তি করলেন ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer)ও প্রাক্তন সিএসকে (CSK) তারকা মুরলি বিজয় (Murali Vijay)।
 

Indian cricketer Murali Vijay does not want to take the Covid 19 vaccine, take rest  from cricket spb
Author
Kolkata, First Published Nov 13, 2021, 6:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত বছর করোনার প্রকোপে গোটা  বিশ্বের জনজীবনের মতই  স্তব্ধ হয়ে গিয়েছিল ক্রীড়া জগৎ (Sports World)। তারপর কোভিড ১৯ (Covid 19) পরিস্থিতি নানা নিয়মের বেড়াজালে কামব্যাক করে ২২ গজের দ্বৈরথ। সংক্রমণ থেকে বাঁচতে শুরু হয় জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলা। ভ্যাকসিন চলে আসার পর সকল ক্রীড়াবিদদের টিকা নেওয়া বাধ্য়তামূলক করা হয়। অন্যান্য স্পোর্টসের পাশাপাশি ক্রিকেটারদের যত দ্রুত সম্ভব করা হয় টিকাকরণ। যাদের ভারতী দল থেকে ঘরোয়া ক্রিকেটার সকলকে  দ্রুত টিকা দেওয়া এখনও চলছে। কিন্তু এবার  প্রথম ভরতীয় ক্রিকেটার (Indian Cricketer) হিসেবে টিকা নিতে অস্বীকার করলেন মুরলি বিজয় (Murali Vijay)। যেই  কারণে খেলা থেকে নিজেকে  সাময়িক সরিয়ে নিয়েছেন ভারতীয় ওপেনার (Indian Opener)।

Indian cricketer Murali Vijay does not want to take the Covid 19 vaccine, take rest  from cricket spb

কোরানা বিধি নিয়ে প্রথম থেকেই  খুবই কড়াকড়ি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশেষ করে ঘরোয়া ক্রিকেট যারা খেলেন তাদের ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। বিসিসিআইয়ের তরফ থেকে প্রত্যেক রাজ্যের ক্রিকেট সংস্থাকে সব নিয়ম পালনের জন্য নির্দেশিকাও পাঠানো হয়েছে।  সৈয়দ মুস্তাকআলি টি২০ ট্রফি দিয়ে শুরু হয়েছে ঘোরোয়া ক্রিকেট। সেখানেই টিকা নিতে না চেয়ে সরে দাঁড়িয়েছেন তামিলনাড়ু এবং ভারতীয় দলের ওপেনার মুরলি বিজয়। কোনও ভাবেই টিকা নিতে রাজি নন তিনি। অনেকবার বোঝানোর পরও টিকা না নেওয়ায় তাকে তামিলনাড়ু দলের বাইরে রাখা হয়েছে। তবে কেন মুরলি বিজয় টিকা  নিতে চান না সে বিষয়েখোলাসা করে কিছু বলেননি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ভয় ও আতঙ্কের কারণেই টিকা নিচ্ছেন না মুরলি বিজয়।

Indian cricketer Murali Vijay does not want to take the Covid 19 vaccine, take rest  from cricket spb

২০১৯ সালে তামিলনাড়ুর হয়ে শেষ বার রঞ্জি ট্রফিতে খেলেছিলেন। কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচ খেলার পর আর ঘরোয়া টুর্নামেন্ট খেলেননি। ভারতীয় দলের হয়ও বেশ কয়েক বছর টেস্টে ওপেনিংয়ের দায়িত্ব সামলেছেন  মুরলি বিজয়।  এবছর ঘরোয়া ক্রিকেট খেলার জন্য নিজেকে তৈরিও করছিলেন মুরলি। কিন্তু হঠাৎ করে তার কোভিড টিকায় অনীহা অবাক করেছে সকলকে। তামিলনাড়ুর এক ক্রিকেট কর্তা বলেছেন,'এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। টিকা নিতে ও ইতস্তত করছে। বোর্ডের নির্দেশ অনুসারে, প্রতিযোগিতা শুরুর এক সপ্তাহ আগে ক্রিকেটারদের জৈবদুর্গে ঢুকে পড়তে হবে। কিন্তু বিজয় তাতে রাজি নয়। তাই তামিলনাড়ুর তরফে ওকে দলে নেওয়া হয়নি।'

Indian cricketer Murali Vijay does not want to take the Covid 19 vaccine, take rest  from cricket spb

প্রসঙ্গত ভারতের  হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলেছন মুরলি বিজয়। রান করেচেন ৩৯৮২।  রয়েছে ১২টি শতরান। লাল বলের ক্রিকেটে বেশ কয়েক বছর ধরে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করলেও, সাদা বলের ক্রিকেটে তার রেকর্ড একেবরাই আহামরি  নয়। ১৭ একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুরলি বিজয় মাত্র একটি অর্ধশতরান সহ করেছেন ৩৩৯  রান। আর ভারতের হয়ে টি২০ ম্যাচ খেলেছেন মাত্র ৯টি । ঝুলিতে রান রয়েছে মাত্র ১৫৪। বেশ কিছু বছর ধরে ভারতীয় দলের বাইরেও রয়েছেন বিজয়। গতবার আইপিএলে শেষবারখেলেছিলেন সিএসকের হয়ে।


Follow Us:
Download App:
  • android
  • ios