স্বাধীনতা দিবস উপলক্ষে শুধুমাত্র সাধারন মানুষেরই নয়, সাড়া পড়েছে ক্রিকেট মহলেও। স্বাধীনতার আমেজে মেতে উঠেছেন প্রাক্তন ক্রিকেটাররা। সোশ্যাল মিডিয়াতে পোষ্ট হচ্ছে একের পর এক শুভেচ্ছা বার্তার ঝড়। দেশবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। 

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে একটি ভিডিও টুইট করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্দুলকর। ওই ভিডিওটিতে তিনি সকল দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানানোর সঙ্গে সঙ্গে ভারতের আগামী প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও জানিয়েছেন। তিনি এটাও বলেছেন দেশের উন্নতি তরুণদের হাতেই। তাই শুরু থেকেই তাদের দেশ সম্পর্কে সচেতন হওয়া উচিত।

প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষণও টুইট করেছেন স্বাধীনতা দিবস উপলক্ষ্যে। ওই টুইটের মাধ্যমে সমস্ত স্বাধীনতা সংগ্রামী এবং ভারতীয় সৈন্যদের স্যালুট জানিয়ে তিনি লিখেছেন যে, তাঁদের আত্মত্যাগ কোনও দিনও ভুলবেন না এই প্রাক্তন ক্রিকেটার। 

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে টুইট করেছেন ভারতের প্রাক্তন বোলার হরভজন সিং ও। তাঁর টুইটে তিনি অঙ্গীকার করেছেন যে তিনি সর্বদাই ভারতীয় সৈন্যদের পাশে থাকবেন। সেই সঙ্গে, ভারতীয় সেনাবাহিনী সর্বদা স্বাধীন ছিলেন, স্বাধীন আছেন এবং পরবর্তীকালেও স্বাধীনই থাকবেন বলে জানিয়েছেন ভাজ্জি। সঙ্গে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সকল দেশবাসীকে। 

দেশের ৭৩ তম স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা দিল্লীর বর্তমান সাংসদ গৌতম গম্ভীর। দেশের সুখ ও শান্তি কামনা করেছেন তিনি। সঙ্গে ভারতীয় পতাকা এবং সদ্য পাড়ি দেওয়া চন্দ্রযান নিয়ে একটি ভিডিও টুইট করেছেন গম্ভীর। 

এছাড়াও বাদ পরেননি ভারতের প্রাক্তন খেলোয়াড় অনিল কুম্বলে এবং যুবরাজ সিং ও। স্বাধীনতা দিবসে দেশ ও দেশবাসীর মঙ্গল কামনা করে সোশ্যাল সাইটে টুইট করেছেন তাঁরা। সঙ্গে স্বাধীনতার শুভেচ্ছাও জানিয়েছেন সকলকে।