Asianet News BanglaAsianet News Bangla

সৌরভের হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায়, ২২ গজের পুনর্জন্মে সেই দাদি-কেই চিঠি যুবির

  • গত বছর জুন মাসে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন যুবরাজ
  • তব বেশ কিছু দিন ধরে যুবরাজের মাঠে ফেরার জল্পনা চলছিল
  • খুব শীঘ্রই হয়তো এবার মাঠে ফিরতে চলেছেন ছয় ছক্কার মালিক
  • এই খবর প্রকাশ্যে আসার পরই আশা বুক বাধছে যুবরাজ ভক্তরা
     
Indian star cricketer Yuvraj Singh set to come out of retirement spb
Author
Kolkata, First Published Sep 9, 2020, 9:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত বছর জুন মাসে ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন যুবরাজ সিং। তার মনে যে অনেক ব্যাথা,বেদনা, মান, অভিমান রয়েছে সেকথাও জানিয়েছিলেন ২০১১ বিশ্বকাপের নায়ক। অবসরের পর ব্যক্তিগত জীবনে নিয়েই ছিলেন ব্যস্ত। তবে মাঝে কানাডায় টি-১০ প্রতিযোগিতায় অংশ নেন যুবরাজ সিম। সেখানে নজরও কাড়েন তিনি। এরইমধ্যে নানাভাবে জল্পনা শুরু হয় ফের অবসর ভেঙে মাঠে ফিরতে পারেন যুবরাজ সিং। পঞ্জাব ক্রিকেট অ্যসোসিয়েশনের পক্ষ থেকে যুবিকে অনুরোধও করা হয় মাঠে ফেরার জন্য। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে যুবরাজ স্বয়ং ইঙ্গিত দিলেন মাঠে ফেরার বিষয়ে। 

Indian star cricketer Yuvraj Singh set to come out of retirement spb

আরও পড়ুনঃইস্টবেঙ্গল নয়, শেষপর্যন্ত এটিকে মোহনবাগানের পথে সন্দেশ

ক্রিকেটকে বিদায় জানালেও ক্রিকেট থেকে বেশি দূরে থাকেননি যুবরাজ। ঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে মোহালিতে শুভমন গিল, অভিষেক শর্মা, প্রভসিমরান সিং এবং আনমোলপ্রীত সিংকে নিয়ে দুটি দীর্ঘ ক্যাম্প করেন। চার উঠতি ক্রিকেটারের ফিটনেস ও দক্ষতা নিয়ে কাজ করেন যুবি। আর বিশেষ জোর দেন মানসিক দৃঢ়তার উপর। তাদের অনুশালন করানোর সময় নিজেও নেটে ব্যাট করেন যুবরাজ। দীর্ঘ দিন অনুশীলন না করলেও অনায়াসে নেটে যুবি ব্যাট করেন বলা জানা যায়। সেই সময় ফের মানসিকভাবে খেল জগতে যুবরাজ ফিরে আসেন বা ফেরার ইচ্ছে জাগে বলে এক সাক্ষাৎকারে জানান যুবরাজ।

Indian star cricketer Yuvraj Singh set to come out of retirement spb

আরও পড়ুনঃকেন সেওয়াগকে 'জুতোপেটা' করেছিলেন তার মা, জানুন সেই কাহিনি

ওই সাক্ষাৎকারে যুবরাজ জানান,‘আমি তরুণদের সঙ্গে সময় কাটাতে এবং ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে ভালবাসি। আমি বুঝতে পারি, ওরা আমার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলে ক্রিকেটের নানা খুঁটিনাটি জানার চেষ্টা করে। ওদের বিভিন্ন বিষয় দেখিয়ে দেওয়ার জন্য আমাকে নেটে যেতে হয়। বেশ কিছুদিন ব্যাট না ধরলেও, আমি ভালভাবেই শট খেলতে পারছি। সেটা দেখে ভাল লাগছে।’ যুবরাজ আরও জানিয়েছেন, আমি বিদেশী টি২০ লিগগুলি খেলার পরিকল্পনা করছিলাম। কিন্তু পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পুনীত বালির অনুরোধ আমি ফেলতে পারছিলাম না।' ইতিমধ্যেই অবসর ভেঙে ফিরতে চেয়ে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহকে ইমেল করেন যুবি। জানান, বোর্ড যদি অবসর ভেঙে আসার অনুমতি দেয়, তাহলে তিনি বিদেশি লিগে খেলতে যাবেন না। তবে প্রাথমিকভালে পঞ্জাবের হয়ে টি২০ ক্রিকেটই খেলবেন ছয় ছক্কার মালিক।

আরও পড়ুনঃপ্রথম স্বামীকে ডিভোর্স, মহম্মদ শামির সঙ্গে ঝামেলা, এবার কি তৃতীয়বার প্রেমে পড়লেন হাসিন জাহান
 

Follow Us:
Download App:
  • android
  • ios