ইতিমধ্যেই ক্যারিবিয়ান সফরে ভারতীয় দল। টি২০ ও একদিনের আন্তর্জাতিক দুটি ফরম্যাটেই হোম ফেভারিটদের থেকে এগিয়ে রয়েছে কোহলিরা। তবে মাঝ পথেই ক্যারিবিয়ান সফররত ভারতীয় দলের নিরাপত্তা নিয়ে তৈরি হয়েছে ঘোরতর আশঙ্কা। বিরাটদের নিরাপত্তা নিয়ে একটি হুমকির মেল পেয়েছে বিসিসিআই। তারপরেই আরও বেশি কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে বিরাট বাহিনীকে। 

শুক্রবার একটি হুমকির মেল পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওই ইমেলে লেখা ছিল যে শিঘ্রই নিরাপত্তাজনিত সমস্যায় পড়তে পারে ভারতীয় দল। দলের সমস্ত গতিবিধিতে নজর রাখা হচ্ছে বলেও লেখা রয়েছে ওই ইমেলে। ইমেলটি পাওয়ার সঙ্গে সঙ্গেই সেটিকে আইসিসিকে পাঠায় পিসিবি। সেই সঙ্গে ওই মেলের একটি কপি বিসিসিআইকেও পাঠিয়েছে তারা। তবে কোহলিদের নিয়ে চিন্তাকে এক ধাপ বাড়িয়ে দিয়েছে আরও একটি খবর, ত্রিনিদাদে বিরাটদের হোটেলের বাইরে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তিকেও ঘোরাফেরা করতে দেখা গেছে বলে শোনা যায়। এর জেরেই জোরদার কড়া হয়েছে ভারতীয় দলের নিরাপত্তা। 

বিরাটরা অ্যান্টিগুয়া-তে পৌঁছনোর পর থেকেই সিকিউরিটি ম্যানেজারের পরামর্শ ছাড়া এক পা-ও বেরোতে দেওয়া হচ্ছে না ক্রিকেটারদের। এমনকী বিরাটদের জানানো হয়েছে যে সিকিউরিটি ম্যানেজারের অনুমতি ছাড়া তাঁরা কেউই বাইরে যেতে পারবেন না। পরে অবশ্য ওই ইমেলটিকে ভুয়ো বলে দাবী করলেও দলের খেলোয়াড়দের নিরাপত্তা ব্যবস্থা এতটুকুও কমানো হয়নি। 

এরই মধ্যে ওয়েস্টইন্ডিজ 'এ' দলের সাথে ওয়ার্ম আপ ম্যাচ শুরু হয়ে গিয়েছে। তবে এই ম্যাচেও পাল্লা ভারী কোহলিদের। প্রথম ইনিংসেই ১৮১ রানে খেলা শেষ করেছে ক্যারিবিয়ানরা। তাই হিসাব মতো ওয়েস্টইন্ডিজের থেকে ২০০ রানে এগিয়ে রয়েছে ভারত।