Asianet News BanglaAsianet News Bangla

IPL 2022: কবে গঠিত হবে আইপিএলের ১০টি দল, দিনক্ষণ জানাল বিসিসিআই

অবশেষে প্রতীক্ষার অবসান। আইপিএলের (IPL) নতুন দল আহমেদাবাদের মালিক সিভিস ক্যাপিটালকে (CVC Capital)নিয়ে কাটল জটিলতা।  তারপরই আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামের (Mega Auction) তারিখের দিন ঘোষণা করল বিসিসিআই (BCCI)।
 

IPL 2022 mega auction 12th and 13th February in Bangalore spb
Author
Kolkata, First Published Jan 12, 2022, 11:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২২ (IPL 2022)-এ ১০ দলের মেগা নিলাম নিয়ে প্রথম থেকেই ক্রিকেট প্রেমিদের মধ্য়ে উৎসাহ তুঙ্গে ছিল। কিন্তু সেই ডিসেম্বর মাস থেকে একের পর এক তারিখের আভাস পাওয়া যাচ্ছিল বোর্ডের তরফে এবং তার পরিবর্তন হচ্ছিল। কারণ আইপিএলের নতুন দুটি দল আহমেদাবাদ ও লখনউয়ের সরকারি নথিপত্র ও আইনি জটিলতার কারণে সমস্যা ছিল। তারউপর মাথা ব্যাথার কার হয়ে দাঁড়িয়েছিল। তবে ডিসেম্বর, জানুয়ারিতে না হলেও ফ্রেব্রুয়ারি মাসে যে আইপিএলের মেগা নিলামের আসর বসবে তা একপ্রকার নিশ্চিৎ ছিল। কারণ ১০টি দল সম্পূর্ণ নতুনভাবে গঠনের পর ও প্রতিযোগিতা শুরুর মাঝে বেশ কিছুটা সময় রাখতে চাইছিল আইপিএলের গভর্নিং কাউন্সিল (IPL Gpverning Council)। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে আইপিএল ২০২২-এর মেগা নিলেমার (Mega Auction) দিনক্ষণ ঘোষণা করল বিসিসিআই।

করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের কারণে আইপিএল  ফের দেশের মাটিতে করা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা রয়েছে। তবে আইপিএল ২০২২ নিয়ে প্রস্তিতে কোনও ফাঁক রাখতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল নিলামের দিন স্থির সহ একাধিক বিষয় নিয়ে বৈঠকে বসেছিল বিসিসিআই। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ঠিক হয়ে গেল এ বারের নিলামের তারিখ। ব্যাঙ্গালুরুতে যে আইপিএল নিলামের আসর বসতে চলেছে তা আগে থেকেই জানা গিয়েছেল। আগামি ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতেই বসতে চলেছে আইপিএল ২০২২-এর মেগা নিলামের আসর। সমস্ত কোভিড বিধি মেনেই হতে চলেছে আইপিএলের নিলাম পর্ব। নিলাম সংক্রান্ত বিস্তারিত তথ্য  খুব শীঘ্রই জানানো হবে বলে জানানো হয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলরে তরফে।

আইপিএলের নিলামের দিন ঘোষণার পর সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষারকারে গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানান, দু’টি নতুন দলকেই আইপিএল-এ খেলার জন্য সরকারি ভাবে ছাড়পত্র দেওয়া হয়েছে। যেহেতু তারা এ বারই প্রথম আইপিএল-এ খেলবে, তাই তাদের নিলামের আগে ক্রিকেটার বাছার সুযোগ দেওয়া হচ্ছে। সেই তালিকা আগামী দু’সপ্তাহের মধ্যে তাদের জানাতে হবে। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক সিভিসি গ্রুপকে নিয়ে আইনি জটিলতা থাকার কারণেই নিলামের দিন ঘোষণা একটু দেরিতে হল বলেও জানানো হয়েছে বোর্ডের তরফে। তবে বর্তমানে নতুন দুই দলকে নিয়ে আর কোনও সমস্যা নেই। একইসঙ্গে, ২০২২ আইপিএল থেকে ভিভোর পরিবর্তে আইপিএলের টাইটেল স্পনসর যে টাটা গোষ্ঠী হতে চলেছে সেই কথাও জানান ব্রিজেশ প্যাটেল। 

Follow Us:
Download App:
  • android
  • ios