রবিবার ত্রিনিদাদে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচ ১১ ইনিংস পর ভারত অধিনায়ক বিরাট কোহলি শতরান পেয়েছেন। শুধু শতরানই নয় একদিনের ক্রিকেটে রানের নিরিখে তিনি ছাপিযে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়কেও। বিরাট ছাড়া এই ম্য়াচে ভারতের অপর নায়ক ভুবনেশ্বর কুমার। ৪ উইকেট নিয়েছেন তিনি। ম্য়াচের পর তিনি ভারত অধিনায়ককে দারুণ প্রশংসায় ভরিয়ে বললেন, শতরানের জন্য ৭ক্ষুধার্ত ছিলেন কোহলি।

রবিবার ম্যাচের পর ভুবনেশ্বর জানান, বিরাটের উদযাপন দেখেই বোঝা গিয়েছে শতরান পেতে তিনি কতা মুখিয়ে ছিলেন। তবে ভুবি মনে করেন না বিরাট ফর্মনে ছিলেন না বলে শতরানের জন্য ব্যগ্র ছিলেন। তাঁণর মতে ৭০-৮০ করে আউট হয়ে যাচ্ছিলেন বলেই নিজের উপর বিরক্ত ছিলেন বিরাট। আর তাতেই শতরানের জন্য তাঁর খিদে বেড়ে গিয়েছিল।  

রবিবার কোহলির ব্যাট থেকে ৪২তম শতরান এসেছে। সামনে আছেন শুধু সচিন তেন্ডুলকর (৪৯ শতরান)। তবে এর আগে বেশ কয়েক ইনিংস ধরে বিরাট শতরান পাননি। বিশ্বকাপে ৫টি অর্ধশতরান করলেও শতরান আসেনি। আর এই শতরানের ফলে আপাতত একদিনের ক্রিকেটে বিরাটের রান দাঁড়াল ১১৪০৬। তিনি এই ক্ষেত্রে পেরিয়ে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ১১,৩৬৩ রানের রেকর্ড। একদিনের ক্রিকেটে তিনি এই মুহূর্তে অষ্টম সর্বোচ্চ রান সংগ্রহকারী। বিরাট তাঁকে পেরিয়ে যাওয়ার পর উচ্ছ্বসিত দাদা টুইট করে বিরাটকে আরও এক দুর্দান্ত ইনিংস খেলার জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।