আইপিএলের প্রথম সিএসকে ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে টানটান লড়াই দেখেছে ক্রিকেট বিশ্ব। আজ আইপিএলের সুপার সানডেতে মেগা ম্যাচে মুখোমুখি হচ্ছে কিংস ইলেভেন পঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস। এখনও পর্যন্ত দুই দলের কাছেই অধরা আইপিএল ট্রফি। তাই দুই দলের দুই তরুণ অধিনায়ক শ্রেয়স আইয়র ও কেএল রাহুলকে ঘিরে নতুন করে স্বপ্ন দেখছে দুই দল। দুবাইতে খেলা হচ্ছে এই ম্য়াচ। মেগা ম্য়াচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল।

এই ম্যাচে শুধু দুই দল বা দুই অধিনায়কের লড়াই নয়, লড়াই হতে চলেছে দুই কোচের মগজাস্ত্রেরও। দিল্লির কোচ রিকি পন্টিং ও পঞ্জাবের কোচ অনিল কুম্বলের স্ট্র্যাটেজিক্যাল ক্ল্যাশ দেখার জন্য মুখিয়ে রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। যদিও ম্যাচের আগেই ধাক্কা খেয়েছে দিল্লি ক্যাপিটালস দল। ম্যাচের আগে অনুশীলনের সময় কাঁধে চোট পেয়ে ছিটকে গিয়েছেন ভারতীয় দলের তারকা পেসার ইশান্ত শর্মা। যদিও ইশান্তকে ছাড়াও দিল্লি দলে রয়েছে রাবাডার মত তারকা পেসার। স্পিন বিভাগ খুবই শক্তিশালি শ্রেয়স আইয়রের দলের। অক্সর প্যাটেল, আর অশ্বিনের মত নাম রয়েছে সেখানে। দিল্লির প্রথম একাদশে রয়েছে ঋষভ পন্থ, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র, পৃথ্বী শ, শেমরন হেটমেয়র, অক্সর প্যাটেল,মার্কাস স্টয়নিস,কাগিসো রাবাডা, আর অশ্বিন,এ নর্তজে, মোহিত শর্মা।

অপরদিকে দলে টি-টোয়েন্টি ক্রিকেটের বিধ্বংসী ক্রিকেটারের কোনও অভাব নেই কিংস ইলেভেন পঞ্জাব দলের। দলকে রীতিমত গুছিয়ে নিয়েছে কোচ অনিল কুম্বলে। কেএল রাহুল, ক্রিস গেইল, নিকোলাস পূরাণ ওগ্লেন ম্যাক্সওয়েলরা একাই ম্য়াচের ভাগ্য নির্ধারণ করে দিতে সক্ষম। বোলিং বিভাগে দিল্লির তুলনায় একটু দুর্ব পঞ্জাব দল। তবুও মহম্মদ শামি , মুজিবুর রহমান, ইষাণ পোড়েলদে, কে গৌতমদের উপর ভরসা রাখছে পঞ্জাব টিম ম্য়ানেজমেন্ট। পঞ্জাবের প্রথম একাদশে রয়েছেন কেএল রাহুল, নিকোলাস পূরাণ,মায়াঙ্ক আহরওয়াল, কে নায়ার,এস খান, গ্লেন ম্যাক্সওয়েল, কে গৌথম, মহম্মদ শামি,ক্রিস জর্ডান, শেলডন কটরেল, আর বিষ্ণই।