Asianet News BanglaAsianet News Bangla

CAB Postponed All Tournament: করোনার তৃতীয় ঢেউয়ের জের, সমস্ত স্থানীয় প্রতিযোগিতা স্থগিত করল সিএবি

করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউয়ের জের। সমস্ত ধরনের স্থানীয় ক্রিকেট (Local Cricket) স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। ১৫ জানুয়ারি পর্যন্ত আপাতত স্থগিত করল সিএবি (CAB)।

Local cricket under Cricket Association of Bengal postponed till 15 january due to covid 19 spb
Author
Kolkata, First Published Jan 4, 2022, 9:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউয়ের থাবা ক্রমশ বড় হচ্ছে। ঝড়ের থেকেও দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দীর্ঘ সময় বন্ধ থাকার পর ধীরে ধীরে স্বাভাবিকের পথে ফেরা ক্রীড়া ক্ষেত্রও কোভিডের তৃতীয় ধাক্কায় বেসামাল। বাংলার ক্রীড়া ক্ষেত্রে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন সিএবি সভাপতি (CAB President) অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya)। করোনা আক্রান্ত হয়েছেন বাংলা অনুর্ধ্ব ২৩ দলের কোচ লক্ষ্মীরতন শুক্লাও (Laxmi Ratan Shukla) । আক্রান্তের তালিকায় রয়েছে বাংলা সিনিয়র ক্রিকেট দলের (Bengal Cricket Team) ৭ জন। এই পরিস্থিতি কোভিড অতিমারী, ক্রিকেটার, গ্রাউন্ড ম্য়ান থেকে শুরু করে  খেলার সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের ও সুরক্ষার কথা ভেবে সমস্ত ধরনের প্রতিযোগিতা বন্ধ রাখার সিদ্ধান্ত ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (Cricket Association of Bengal)। 

মঙ্গলবার, ভার্চুয়াল মাধ্যমে সিএবরি অ্য়াপেক্স কাউন্সিলের একটি বৈঠক ডাকা হয়েছিল। সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্য আধিকারিকরা। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে বিশদে আলোচনা হয়। সেই বৈঠকেই শেষ পর্যন্ত বড় সিদ্ধান্ত নিতে বাধ্য হন সিএবি আধিকারিকরা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এর অধীনে পরিচালিত বা অনুষ্ঠিত স্থানীয় সমস্ত স্তরের ক্রিকেট আগামি ১৫ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে প্রথম ডিভিশন, দ্বিতীয় ডিভিশন, বয়স ভিত্তিক টুর্নামেন্ট, মহিলা ক্রিকেট এবং জেলাগুলিতে সমস্ত ধরনের ক্রিকেট। ক্রিকেটারদের স্বাস্থ্য ও নিরাপত্তা সর্বোচ্চ অগ্রাধিকার এবং অতিমারীর বর্তমান স্পাইক এবং এর ফলে বিরাজমান পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একইসঙ্গে বৈঠকে রাজ্য সরকারের সমস্ত কোভিড বিধি মেনে চলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবং ১৫ থেকে ১৮ বছর বয়সীদের যে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে সেক্ষেত্রে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। জানানো হয়েছে সিএবি  রাজ্য সরকারের নির্দেশিকা এবং প্রোটোকল অনুসারে ১৫ থেকে ১৮ বছর বয়সী ক্রিকেটারদের টিকা দেওয়ার জন্য সমস্ত পদক্ষেপ নিচ্ছে। প্রসঙ্গত, করোনা অতিমারীর কারণে বিগত দুই মরসুম ধরে ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে  অন্যান্য খেলা একেবারেই থমকে গিয়ছিল। যার ফলে অনেক ক্ষতিওহয়েছে। এবার নির্দিষ্ট সময়ে মরসুম শুরু হওয়ায়য় স্বাভাবিক ছন্দে ফিরছিল ময়দান। কিন্তু করোনার তৃতীয় ঢেউয়ের  কারণে ফের  সাময়ীকভাবে থমকে গেল সবকিছু। দ্রুত যেন পরিস্থিতি স্বাভাবিক হয় সেই আশাতেই দিন গুনছেন সকলে।

Follow Us:
Download App:
  • android
  • ios