Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, ভারতীয় দলে প্রত্যাবর্তন এমএস ধোনির, শুরু করে দিলেন কাজ

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup 2021) ভারতের অভিযান শুরু ২৪ অক্টোবর। প্রথম ম্য়াচে ভারতের প্রতিপক্ষ পাকিস্তান (Pakistan)।  বিশ্বকাপের আগে বিরাট কোহলির (Virat Kohli) দলে মেন্টনর হিসেবে যোগ দিলেন এমএস ধোনি (MS Dhoni)।
 

MS Dhoni back to Team India as mentor ahead of ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 17, 2021, 11:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘোষণা আগেই হয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টরের ভূমিকায় দেখা মিলল ভারতের প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। দল গঠনের সময়তেই চমক দিয়ে ধোনির নাম মেন্টর হিসেবে ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল ২০২১ শেষ হতেই ভারতয়ী দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেন এমএসডি। ফের একবার ভারতীয় দলের পোষাকে দেখা গেল ধোনিকে। তবে এবার অন্য ভূমিকায়। অনুশীলনে যোগ দিয়েই নিজের কাজ শুরু করে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

MS Dhoni back to Team India as mentor ahead of ICC T20 World Cup 2021 spb

চেন্নাই সুপার কিংসকে চতুর্থবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন করার পর ১৭ অক্টোবর রবিবার ভারতীয় দলের সঙ্গে যোগ দিলেন এমএস ধোনি। সেই ছবি সোশ্যাল মিডিয়ায়া বিসিসিআইয়ের তরফ থেকে শেয়ার করা হয়েছে।  সঙ্গে লেখা হয়, ‘রাজাকে (কিং) অভিনন্দন জানানো হচ্ছে। মেন্টর হিসেবে নয়া ভূমিকায় টিম ইন্ডিয়ায় ফিরে এলেন মহেন্দ্র সিং ধোনি।' মেন্টর হিসাবে নেমেই কোহলিদের সঙ্গে কাজ শুরু করে দিলেন এম এস। আইপিএল পর্ব কাটিয়ে ধোনি এবার নতুন ভূমিকায়। এদিন শাস্ত্রী, কোহলিদের সঙ্গে মাঠে দেখা গেল ধোনিকে। সঙ্গে ভারতীয় দলের বোলিং ও ফিল্ডিং কোচও ছিলেন।  ক্রিকেটের সব থেকে ছোট ফর্ম্যাটে বিশ্ব যুদ্ধের আগে রথী-মহারথীরা রণনীতি প্রস্তুত শুরু করে দিলেন। সকলের সঙ্গে কথাও বলেন ধোনি। প্রাক্তন অধিনায়ককে মেন্টর হিসেবে পেয়ে খুশি বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও।

 

 

বিভিন্ন দেশের সঙ্গে সিরিজে সাফল্য পেলেও আইসিসি প্রতিযোগিতায় এখনও কোহলি-শাস্ত্রী জুটির কোনও সাফল্য নেই। ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপের পর এই ফর্ম্যাট থেকে অবসর ঘোষণার কথা জানিয়েছেন বিরাট। বিসিসিআই কর্তারাও হয়তো বুঝতে পরেছিলেন, এমএস ধোনিকে জাতীয় দলের সঙ্গে জুড়ে নিতে পারলেই আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের সাফল্যের সম্ভাবনা অনেক বেশি বেড়ে যাবে। বিশেষ করে ধোনির গেম রিডিং ও ক্রিকেটীয় বুদ্ধিকেই কাজে লাগিয়ে আরও একবার টি২০ ক্রিকেটে বিশ্বকাপ জয় করতে চাইছে ভারতীয় ক্রিকেট দল। ভূমিকা নতুন হলেও ফের ভারতীয় দলের জার্সিতে দ্বিতীয় ইনিংশ শুরু করতে পেরে খোশ মেজাজে মাহি।

 

 

প্রসঙ্গত। ২০১৯ সালে  ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনাল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষবার ভারতীয় দলের জার্সি গায়ে দেখা গিয়েছিল এমএস ধোনিকে। তারপর ২২ গজ থেকে দীর্ঘ বিরতির পর ২০২০ সালের ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ফের একবার জাতীয় দলের জার্সিতে ধোনিকে দেখতে পেয়ে খুশি ধোনি ভক্তরা।


Follow Us:
Download App:
  • android
  • ios