এমএস ধোনির বায়োপিকে অভিনয় করার সৌজন্যে অঘোষিতভাবে ভারতীয় ক্রিকেট দলের  সদস্য হয়ে উঠেছিলেন সুশান্ত সিং রাজপুত। একাধিক ক্রিকেটারের সঙ্গে সুসান্তের নিবিড় সম্পর্কও ছিল। আর হওয়াটাই তো স্বাভাবিক। কারণ সুশান্ত ছিল ভারতীয় ক্রিকেটারদের রিল লাইফ মাহি ভাই। তাই তার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ভারতীয় ক্রিকে দল। সচিন, কোহলি থেকে রোহিত শর্মা ও রবি শাস্ত্রী সকলেই শোকপ্রকাশ করেছেন সুশান্তের মৃত্যুতে। কিন্তু যার চরিত্রে অভিনয় করে নিজেক অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন সুশান্ত, সেই ধোনির প্রতিক্রিয়া জানার জন্য অপক্ষায় ছিল আপামর ক্রিকেট বিশ্ব থেকে দেশবাসী। 

আরও পড়ুনঃসৌরভের বায়োপিকে অভিনয় করার স্বপ্ন ছিল সুশান্ত সিং রাজপুতের

রবিবার দুপুরে যখন মর্মান্তিক খবরটা সকলের সামনে এল, যে নিজের ফ্ল্যাট থেকেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে সুশান্ত সিং রাজপুতের দেহ। তখন প্রথমে শুনে বিশ্বাস করতে পারেননি কেউই। কিন্তু খবর প্রকাশ্যে আসার পর থেকেই পুরো দেশ জুড়ে শোকের পরিবেশ। জানা গিয়েছে, 'এম এস ধোনি, দি আনটোল্ড স্টোরি'-র পরিচালক নীরজ পাণ্ডের কাছ থেকেই  এদিন সুশান্তের  মৃত্যুর খবর পান ধোনি। খবর পাওয়ার পর আর কিছু বলেননি ধোনি। পুরো চুপচাপ হয়ে যান। কোনও কথাও বলতে চাননি। ভিতর থেকে এতটাই ভেঙে পড়েন যে সোশ্যাল মিডিয়ায় কোনও প্রতিক্রিয়া পর্যন্ত দেন এমএসডি। সূত্রের খবর দিনভর শোকস্তব্ধ ছিলেন মাহি। রাতে  ধোনির ঘনিষ্ঠ মহল থেকে জানা গেল, তাঁদের ভাবনায় ছিল খুব তাড়াতাড়ি ধোনি-২ নিয়ে কাজ শুরু করা। এই বিষয়ে সুশান্তের সঙ্গে কথাও হয়েছিল। লকডাউন না হলে হয়তো কথা আরও কিছুটা এগোতো। কিন্তু এখন সব শেষ। ধোনির ম্যানেজার জানিয়ে দিয়েছেন। সুশান্ত নেই, তাই আর ধোনি-২ তৈরি হবে না।

আরও পড়ুনঃবড় পর্দার ধোনিকে অসম্পূর্ণ রেখেই চলে গেলেন সুশান্ত

আরও পড়ুনঃসুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেটাররা

সুশান্তের মৃত্যুতে ধোনির শোকস্তব্ধ হওয়াটা স্বাভাবিক। সিনেমায় সুশান্তের অভিনয় দেখে একবারও মনে হয়নি তিনি অন্যের চরিত্রের অভিনয় করছেন। তিনি যেন ক্রিকেট মাঠের ধোনিই।পুরোপুরি বাস্তব।  সুশান্তের ধোনি হয়ে ওঠার পেছনে যেমন হাত ছিল প্রাক্তন জাতীয় নির্বাচক কিরণ মোরের। তিনি উইকেট কিপিংয়ের যাবতীয় কৌশল সুশান্তকে শিখিয়েছিলেন। তেমনই ধোনির অবদানও  কম ছিল না।  সিনেমার শুটিং শুরুর আগে বছর খানেক ধোনির সঙ্গে কাটিয়েছেন। তাঁর সঙ্গে কথা বলে চরিত্রের ভিতর ঢোকার চেষ্টা করেছেন। একথা ধোনি নিজেই বলেছেন। দুজনের একসঙ্গে কাটানো বেশ কিছু মুহুর্তের ছবিও প্রকাশ্যে এসেছিল। কিন্তু রিল লাইফের ধোনি হয়ে উঠলেও, রিয়েল লাইফের ধোনি হয়তো হয়ে উঠতে পারেননি সুশান্ত। তাহলে চাপের কাছে হার স্বীকার না করে, ধোনির মতই ঠাণ্ডা মাঠায় চাপ কাটিয়ে উঠে জয়ের ডঙ্কা বাজাতেন সুশান্তও। কিন্তু রিল লাইফে তার চরিত্র্রে অভিনেতার অকাল প্রয়াণে শোকস্তব্ধ ধোনি।