রান চুরি। পাড়ার ক্রিকেটে এই কথাটা আমাদের সকলেরই জানা। কিন্তু পেশাদার ক্রিকেটে রান চুরি কখনও দেখেছেন? কি শুনে অবাক হচ্ছেন। কিন্তু  এমনই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে। আর রান চুরি কীভাবে হল তা জানলে হাসিতে পেটে খিল ধরে যাবে আপনারও। জার্সির ভিতর বল লুকিয়ে রান নেওয়ার ঘটনা ঘটল সিডন থান্ডার ও মেলবোর্ন স্টার্সের ম্যাচে। যেই ভিডিও সোস্যাল  মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। উঠেছে হাসির রোলও। তবে অবশ্য গোটা ঘটনাটি ঘটেছে ব্যাটসম্যানের অজান্তেই।

সিডনি ও মেলবোর্নের ম্যাচ চলছিল বিগ ব্যাশ লিগে। মেলোবোর্নের ইনিংসের শেষ ওভারের খেলা চলছি। ব্যাটে ছিলেন নিক লারকিন ও বল করছিলেন ড্যানিয়েল সামসস। সেই সময় একটি বল লেগ সাইডে খেলে রান নেওয়ার চেষ্টা করেন। কিন্তু বল ব্যাটের কিনারে লাগার পর জার্সির ভিতরে ঢুকে যায়। কিন্তু লারকিন বল কোথায় গেল বুঝতেও পারেননি আর খুঁজে পাননি । কিন্তু নন স্ট্রাইকারে থাকা ব্যাটসম্যানের ডাকে সাড়া দিয়ে রান নিতে শুরু করেন লারকিন। পিচের মাঝপথে গিয়ে লারকিনের জার্সির ভিতর থেকে পড়ে সেই বল। এরপর হাসির রোল ওঠো সকলের মধ্যে।

 

/p>

লারকিনের এই দৃশ্য বারবার দেখানো হয় রিপ্লেতে। সকলেই উপভোগ করেন কা। লারকিন সচেতনে এমনটা করেননি সেটা বোঝা যায় টেলিভিশন রিপ্লেতেই। যদিও আম্পায়াররা রানটিকে বাতিল ঘোষণা করেন। ডেড বলের সঙ্কেত দেওয়া হলেও বাড়তি বল পায়নি মেলবোর্ন। ফের ব্যাটে ফিরে পবরের বলটিতেই আউট হয়ে যান লারকিন। মেলবোর্ন প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৯ রান তোলে। জবাবে সিডনি থান্ডার ৯ উইকেটে ১৪৭ রানে আটকে যায়। মেলবোর্ন ২২ রানে ম্যাচ জেতে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই রান চুরির ভিডিও নেটিজেনদের কাছে মজায় বিষয় হয়ে উঠেছে।