Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ফাইনালে দ্রুততম অর্ধশতরান, চোখ জুড়ানো ব্যাটিং করলেন কেন উইলিয়ামসন


টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে, অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড (New Zealand vs Australia) ম্যাচে দ্রুততম অর্ধশতরান করলেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। দখলে এল আরও দুটি রেকর্ড। 

NZ vs AUS: Kane Williamson hits fastest 50 in men's T20 World Cup final history ALB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 9:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার দুবাইয়ে টি২০ বিশ্বকাপে ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে শেষ পর্যন্ত কী হবে জানা নেই, কিন্তু, প্রথমার্ধে টি২০ ব্যাটিং-এর এক নতুন সংজ্ঞা দিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। টি২০ ক্রিকেটে ভাল ব্য়াটিং বলতেই আমরা বুঝি পেশি ফুলিয়ে বলের পর বল শুধু উড়িয়ে যাওয়া। কিন্তু, সেইসব না করেও শুধুমাত্র টাইমিং এবং প্লেসমেন্টের অসামান্য দক্ষতায় মাত্রা ৪৮ বলে ৮৫ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে গেলেন কেন। আর তা করার পথে এদিন দুটি রেকর্ড করলেন তিনি। 

বিশ্ব ক্রিকেটে ব্যাটার হিসাবে সেরাদের মধ্যে একজন বলা হয় কেন উইলিয়ামসনকে। তবে টি২০ ক্রিকেটে তাঁর সেরকম কদর নেই। এদিন কিন্তু, দলের সবথেকে যখন প্রয়োজন, সেই সময়ই দুরন্ত অর্ধশতরানের ইনিংস খেললেন তিনি। এদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৩২ বলে নিদের অর্ধশতরান সম্পূর্ণ করেন ব্ল্যাকক্যাপস অধিনায়ক। এর ফলে টি২০ বিশ্বকাপের ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার নতুন রেকর্ড গড়লেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের ইনিংসের ১৩তম ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের বলে পরপর দুটি ছক্কা হাঁকিয়ে তাঁর ১৪তম টি২০ অর্ধশতরান পূর্ণ করেন কেন উইলিয়ামসন। 

এর আগে শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার কুমার সাঙ্গাকারা এবং জো রুট, দুজনেই বিশ্বকাপের ফাইনালে ৩৩ বলে অর্ধশতরান করেছিলেন। এদিন তাঁদের রেকর্ড ভাঙেন উইলিয়ামসন। সাঙ্গাকারার পর দ্বিতীয় অধিনায়ক টি২০ বিশ্বকাপের ফাইনালে অর্ধশতরান হাঁকালেন তিনি। ২০০৯ সালের টি২০ বিশ্বকাপের ফাইনালে, ইংল্যান্ডের লর্ডসে, পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৬৪ রান করেছিলেন সাঙ্গাকারা। এতদিন পর্যন্ত সেটাই ছিল টি২০ বিশ্বকাপের ফাইনালে কোনও অধিনায়কের সর্বোচ্চ স্কোর। তবে, উইলিয়ামসন এদিন ৪৮ বলে ৮৫ রান করে সেই রেকর্ডটিরও দখল নিয়েছেন। 

শুধু তাই নয়, ১০টি চার ও ৩টি ছক্কা মেরে তাঁর করা ৮৫ রান টি২০ বিশ্বকাপের ফাইনালে কোনও ক্রিকেটারের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোরও বটে। তবে এই রেকর্ডটি উইলিয়ামসনকে ভাগ করে নিতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার মার্লন স্যামুয়েলসের সঙ্গে। ২০১৬ সালের ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ঠিক ৮৫ রানই করেছিলেন স্যামুয়েলস। টি২০ বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের তালিকায় এরপর রয়েছে মার্লন স্যামুয়েলসেরই ২০১২ সালের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে করা ৭৮ রান, ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে করা বিরাট কোহলির ৭৭ রান এবং ২০০৭ সালের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে করা গৌতম গম্ভীরের ৭৫ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios