Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তান না শ্রীলঙ্কা, কোন দল হবে এশিয়া সেরা, কী বলছে ম্যাচ প্রেডিকশন

রবিবার এশিয়া কাপের সুপার ফাইনালে ( Asia Cup 2022 Final) মুখোমুখি পাকিস্তান ও শ্রীলঙ্কা (Pakistan vs Sri Lanka) । এশিয়া সেরার হওয়ার লড়াই জিততে মরিয়া বাবর আজম (Babar Azam) ও দাসুন শানাকার (Dasun Shanaka) দল। 
 

Pakistan vs Sri Lanka match prediction who will wi Asia Cup 2022 Final between Babar Azam and Dasun Shanaka team spb
Author
First Published Sep 10, 2022, 7:00 PM IST

রবিবার এশিয়া কাপারে মেগা ফাইনাল। ৬টি দল নিয়ে শুরু হয়েছিল প্রতিযোগিতা। গ্রুপ লিগ ও সুপার ফোর রাউন্ড পেরিয়ে ফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রালঙ্কা। দুই দলই প্রতিযোহিতার শুরুটা হার দিয়ে করেছিল। ভারতের বিরুদ্ধে হারতে হয়েছিল পাকিস্তানকে অপরদিকে আফগানিস্তানের বিরুদ্ধে হেরেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে দুরন্তভাবে কামব্যাক করে এশিয়া কাপের ফাইনালে পৌছায় দুই দল। সুপার ফোর পর্বে ভারত ও আফগানিস্তানকে হারিয়ে ফাইনালের টিকিট পাকা করে বাবর আজমের দল। যদিও শ্রীলঙ্কার কাছে নিয়মরক্ষাপ ম্যাচে হারের মুখ দেখতে হয় পাকিস্তানকে। অপরদিকে, সুপার ফোর রাউন্ডে একটিও ম্যাচ না হেরে শেষ লড়াইয়ে পৌছেছে দাশুন শানাকার দল। ফাইনালে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

আত্মবিশ্বাসী লঙ্কান লায়ন্সরা-
এশিয়া কাপের ইতিহাসে সবথেকে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা। ৫  বার চ্যাম্পিয়ন হয়েছে দ্বীপ রাষ্ট্রটি। এবার ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দাসুন শানাকার দলের সামনে। ফাইনালে সবথেকে বড় বিষয় শ্রীলঙ্কার ব্য়াটিং লাইনআপে পাথুম নিসাঙ্কা থেকে শুরু করে কুশল মেন্ডিস,দানুষ্কা গুনাথিলাকা, দাসুন শানাকা, ভানুকা রাজপক্ষরা সকলেই কম-বেশি রানের মধ্যে রয়েছেন। ফলে সেই ফর্ম পকিস্তানের বিরুদ্ধে ধরে রাখাই লক্ষ্য লঙ্কান লায়ন্সদের। বোলিং লাইনআপে মাহেশ থিকসানা ও ওয়ানিন্দু হাসরঙ্গা, দিলশান মাদুশঙ্কারা নিজেদের সেরাটা উজার করে দিচ্ছেন। ফাইনালের আগে সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জয় বাড়তি আত্মবিশ্বাস দিচ্ছে শ্রীলঙ্কাকে। সব মিলিয়ে দেশের ডামাডোল পরিস্থিতিতে দেশবাসীকে এশিয়া সেরার ট্রফি উপহার দেওয়াই লক্ষ্য ক্রিকেট দলের।

ফাইনালে প্রত্যাঘাত করতে প্রস্তুত পাকিস্তান-
এশিয়া কাপে এখনও পর্যন্ত  মাত্র ২ বার চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামার আগে কয়েকচি বিষয় চিন্তায় রেখেছ পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে। কারণ প্রতিযোগিতার ফাইনাল পর্যন্ত চলে এলেও দলের ব্যাটিং লাইনআপের ফর্ম একেবারেই ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেনি। অধিনায়ক বাবর আজম নিজে রানের মধ্যে নেই। একমাত্র ভরসা মহম্মজদ রিজওয়ান। বাকিরা সেভাবে ধারাবাহিক নয়। তবে দলের বোলিং লাইনআপের ফর্ম স্বস্তিতে রেখেছে। নাসিম শাহ, হ্যারিশ রউফ, মহম্মদ নাওয়াজ, সাদাব খানরা ভালো বোলিং করছেন। ফাইনালের আগে সুস্থ হয়ে উঠেছে শাহনাওয়াজ দাহানিও। ফলে তিনি খেললে আরও শক্তি বাড়বে। সব মিলিয়ে ফাইনাল খেলার লক্ষ্যে অবিচল পাকিস্তান।

ম্যাচ প্রেডিকশন-
পাকিস্তান ও শ্রীলঙ্কা দুই দলের ব্যাটিং ও বোলিং লাইনআপের শক্তির বিচার করলে খুব একটা তফাৎ নেই। ফাইনালের মত মেগা ম্যাচে খুব একটা প্রেডিকশন করাও সম্ভব নয়। তবে দুবাইয়ের উইকেটে যেহেতু টস গুরুত্বপূর্ণ বিষয়। তাই যে দল টস জিতবে ফাইনালে তাদেরকেই একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃব্যক্তিগত জীবনে কতটা রোমান্টিক অ্যারন ফিঞ্চ, জানুন অজি তারকার প্রেম কাহিনি

আরও পড়ুনঃবিরাট কোহলির ঝুলিতে রয়েছে এমন কিছু রেকর্ড, যা নেই সচিন তেন্ডুলকর-রিকি পন্টিং থেকে রোহিত শর্মাদের

Follow Us:
Download App:
  • android
  • ios