ভারতীয় জাতীয় দলের ও বর্তমানে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বর্তমান উইকেটকিপার সম্প্রতি জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনির সমসাময়িক হওয়ায় নিজেকে দুর্ভাগ্যবান মনে করেন না তিনি। তিনি জানিয়েছেন ধোনির তিন বছর আগে তিনি জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। সেই সময়ই তার জাতীয় দলে নিজেকে পাকা করে নেওয়া উচিত ছিল বলে মনে করেন গুজরাটের হয়ে নিয়মিত রঞ্জি খেলা উইকেটকিপার। নিজেকে তাই ধোনির জন্য দুর্ভাগ্যবান বলতে নারাজ তিনি। 

আরও পড়ুনঃমে মাসের শেষ থেকে প্রি-সিজন শুরু করছে ক্রিকেট অস্ট্রেলিয়া,লাগু হবে একাধিক নয়া নিয়ম

মাত্র ১৭ বছর বয়সে ইংল্যান্ডের ট্রেন্ট ব্রিজে ভারতীয় জাতীয় দলের হয়ে ৫ দিনের ফরম্যাটে ডেবিউ হয়েছিল তার। কিন্তু বেশ কয়েকটি ম্যাচ খেলেও সম্ভবত বয়স কম হওয়াতেই নিজেকে জাতীয় দলে নিয়মিত করতে পারেননি পার্থিব। প্রথমে দীনেশ কার্তিকের সঙ্গে প্রতিযোগিতায় টেস্ট দলে থেকে বাদ পড়েন পার্থিব। তারপর ২০০৫ এ ধোনির টেস্ট ম্যাচে ডেবিউ হওয়ায় দীর্ঘদিন টেস্ট দলের স্কোয়াডেও সুযোগ পাননি তিনি। 

আরও পড়ুনঃসারার হাতে তৈরি কাবাব, ৬০ সেকেন্ডেই সাবার করলেন সচিন

আরও পড়ুনঃবিশাখাপত্তনমে গ্যাসলিক কাণ্ডে দুঃখপ্রকাশ বিরাট কোহলি, সুনীল ছেত্রী, সানিয়া মির্জা সহ ক্রীড়া ব্যক্তি

দেশের হয়ে সব ফরম্যাটেই ব্যাট এবং গ্লাভস হাতে নেমেছেন পার্থিব। তিনি ভারতীয় জাতীয় দলের হয়ে মোট ২৫ টি টেস্ট, ৩৮ টি ওয়ান ডে এবং ২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কিন্তু ২০০৪ থেকে ২০১৬ অবধি একটি টেস্ট ম্যাচেও তিনি সুযোগ পাননি খেলার। ২০১৬ এবং ২০১৮ তে প্রত্যাবর্তন করলেও তার মেয়াদ বেশিদিন ছিল না। ব্যাট এবং গ্লাভস দু দিক দিয়েই যোগ্য হওয়া সত্ত্বেও বেশিদিন আন্তর্জাতিক মঞ্চে টিকতে পারেননি তিনি।