Asianet News BanglaAsianet News Bangla

বিরাট কোহলির সিংহাসনে বসলেন রোহিত শর্মা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দলেও একাধিক চমক

ঘোষিত হল টি২০ ক্রিকেটে ভারতের নতুন  অধিনায়কের ( T20 captain) নাম। রোহিত শর্মা (Rohit Sharma) হলেন টি২০-তে ভারতের নতুন নেতা। একইসঙ্গে নিউজিল্য়ান্ডের (New Zealand) বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket  Team) ঘোষণা করল বিসিসিআই (BCCI)।
 

Rohit Sharma named new T20 captain of Indian Cricket team, Team announced for New Zealand series spb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 9:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রত্যাশা মত ফল আসেনি টি২০ বিশ্বকাপে (T20 World Cup)। সুপার ১২ রাউন্ড থেকেই  বিদায় নিতে হয়েছে  ভারতীয় দলকে (Indian Team)। একইসঙ্গে টি২০ অধিনায়ক হিসেবে নামিবিয়ার বিরুদ্ধে জয় দিয়ে নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন বিরাট  কোহলি (Virat Kohli)। কোচ হিসেবে নিজের শেষ সাংবাদিক বৈঠকও পরিবর্ত অধিনা.কের নামের আভাস দিয়েছিলেন রবি শাস্ত্রী (Ravi Sashtri)। আর সকলেরই বিষয়টি মোটামুটি জানা ছিল বিরাটের ছেড়ে যাওয়া সিংহাসনে রোহিত শর্মার নাম ঘোষণা শুধু সময়ের অপেক্ষা। তাই দেরি করল না বিসিসিআইও। নামিবিয়া ম্যাচের  পরের দিনই ভারতীয় টি২০ দলের নতুন  অধিনায়ক হিসেবে রোহিত শর্মার (Rohit Sharma) নাম ঘোষণা করল বিসিসিআই (BCCI)। একইসঙ্গে নিউজিল্য়ান্ডের (New Zealand) বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজের জন্য ভারতীয় দলও ঘোষণা করা হল। যেখানে রয়েছে একাধিক চমক।

Rohit Sharma named new T20 captain of Indian Cricket team, Team announced for New Zealand series spb

আগামী ১৭, ১৯ ও ২১ নভেম্বর যথাক্রমে জয়পুর, রাঁচি ও কলকাতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণার পাশাপাশি সহ অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে কেএল রাহুলকে। দলে সুযোগ পেয়েছেন আইপিএল ২০২১-এ সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী রুতুরাজ গায়কোয়াড় ও হার্সল প্য়াটেল। এছাড়াও দলে সুযোগ পেয়েছেন কেকেআরের ওপেনার  ভেঙ্কটেশ আইয়র। তবে একাধিক তারকা ক্রিকেটারকে কিউইদের বিরুদ্ধে দলে সুযোগ পাননি। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়ার। কোহলি, জাদেজা, বুমরাদের ক্ষেত্রে যদি বিশ্রামের জন্য বাইরে রাখা হয়ে থাকে, তাহলে একাধিক ক্রিকেটার রয়েছে যারা পারফরমেন্সের কারণেই বাদ গিয়েছেন। যদিও বিরাটদের ক্ষেত্রেও বিশ্রামের কথা বলা হয়নি বিসিসিআইয়ের তরফে। নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৬ জনের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকা শ্রেয়স আইয়ার কামব্যাক করছেন। দলে ফিরেছেন দীপক চাহার, মহম্মদ সিরাজ। জায়গা পেয়েছেন আবেশ খান। ঘরের মাঠে কিছু অভিজ্ঞ প্লেয়ারদের পাশাপাশি জুনিয়রদে সুযোগ দিয়ে দেখে নিতে চাইছেন নির্বাচকরা। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপের আগে শক্তিশালী দল গড়াই লক্ষ্য নির্বাচকদের।

 

 

এক ঝলকে দেখে নিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেট রক্ষক), ইশান কিষাণ (উইকেট রক্ষক), বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

Follow Us:
Download App:
  • android
  • ios