Asianet News Bangla

ধোনির শহরে কোহলির অধিনায়কত্বে ঘরের মাঠে স্বপ্নের অভিষেক শাহবাজ নাদিমের

  • ৩০ বছর বয়সে ভারতীয় দলে টেস্ট অভিষেক শাহবাজের
  • বয়সকে হার মানিয়ে ভারতীয় দলের সদস্য নাদিম
  • ধোনির শহরে শনিবার স্বপ্নের টেস্ট অভিষেক 
  • অধিনায়ক কোহলির হাত থেকে টেস্ট ক্যাপ পেলেন শাহবাদ
     
Sahbaz nadeem joins india test squad a golden debut for him
Author
Kolkata, First Published Oct 19, 2019, 11:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বয়সটা একটা সংখ্যা মাত্র। এবারও প্রমান করে দিলেন ভারতের বাঁহাতি স্পিনার শাহবাদ নাদিম। ৩০ বছর বয়সে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিলেন নাদিম। শুক্রবারই কুলদীপ যাদবের চোটের কারণে দলে আনা হয়েছিল ঝাড়খণ্ডের ক্রিকেটার শাহবাজ নাদিমকে। এবার সেই ঘরের মাঠেই টেস্ট শনিবার টেস্ট অভিষেক ঘটল শাহবাজের। বেশ কিছু বছর ধরেই বল হাতে নিজের ধারের পরিচয় দিয়েছেন শাহবাজ। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি ভারতীয় এ দলের হয়েও বেশ কিছুবার চমক দিতে দেখা গিয়েছে এই ব্যাটসম্যানকে। এবার ভারতীয় টেস্ট দলে সরাসরি জায়গা করে নিলেন শহবাজ। বিরাট কোহলির অধিনায়কত্বে অবশেষে টেস্ট দলে জায়গা হল এই ক্রিকেটারের। তবে এক সংখ্যক ক্রিকেট বিশেষজ্ঞর মতে আগেই ভারতীয় দলে জায়গা পেতে পারতেন নাদিম এমনটাই মনে করছেন তিনি।

 

 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯ অক্টোবর ফের একবার নাদিমের জীবনে ঘটল একটা নয়া মোড়। কুলদীপের চোটের কারণে ভারতীয় দলে জায়গা করে নিলেন এই ক্রিকেটার। ঝাড়খণ্ড দলে ২০০৪ সালে প্রথম ফার্স্ট ক্লাস কেরিয়ারে অভিষেক ঘটেছিল নাদিমের। তারপর ২০১৫-১৬ সালে রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন শাহবাজ। একই সঙ্গে আইপিএলেও নিজের ছাপ ফেলেছেন এই ক্রিকেটার। ২০১৬-১৭ রঞ্জি ট্রফি মরশুমেও দুরন্ত পারফর্ম করেছিলেন এই বাঁহাতি স্পিনার। একই সঙ্গে আইপিএলে তাবর তাবর বিদেশিদের বেগ দিয়েছেন ভারতীয় স্পিনার নাদিম। তবে এর মাঝে ভারতীয় এ দলে জায়গা হলেও টেস্ট দলে জায়গা হয়নি তাঁর। তবে এবার অবশেষে রাঁচিতে নিজের ঘরের মাঠে অভিষেক হলস এই ক্রিকেটারের।

আরও পড়ুন, টি২০ বিশ্বকাপই পাখির কোহলির, টেস্ট ব়্যাঙ্কিংয়ে ফের শীর্ষ স্থানের হাতছানি বিরাটের

শেষ মরশুমে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত বোলিং করেছিলেন তিনি। একই সঙ্গে ভারতীয় এ দলের হয়েও নজর কাড়া বোলিং করেছেন তিনি। আর সেই জেরেই শনিবার ঘটল তাঁর অভিষেক। ধোনির শহরেই কোহিলর নেতৃত্বে অভিষেক ঘটল নাদিমের। শনিবার সকালে টসের আগে নাদিমকে টেস্ট ক্যাপ তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর জন্য অন্যতম সেরা মুহূর্তে ঘটল শনিবার। অপরদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে শনিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ও দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছে ভারত। তবে এই মুহূর্তে তৃতীয় টেস্টে জয় পেয়ে দক্ষিণ আফ্রিকাকে ওয়াইট ওয়াশ করাই লক্ষ্য ভারতের।

Follow Us:
Download App:
  • android
  • ios