Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Eng- বৃষ্টিবিঘ্নিত প্রথম সেশনের খেলা, লাঞ্চের আগেই ২ উইকেট হারিয়ে চাপে টিম ইন্ডিয়া

এজবাস্টনে (Edgbaston Test) শুরু হল ভারত বনাম ইংল্য়ান্ডের (India vs England) পঞ্চম টেস্ট। বৃষ্টি বিঘ্নিত প্রথম সেশনের খেলা। তবে শুরুটা খুব একটা ভালো হল না টিম ইন্ডিয়ার (Team India)। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ৫৩ রানে ২ উইকেট।

Score update of India vs England 5t Test match upto lunch India 53 for 2 wickets spb
Author
Kolkata, First Published Jul 1, 2022, 5:39 PM IST

প্রথমে টসে হার ও তারপর বৃষ্টি বিঘ্নিত প্রথম সেশনের খেলায় লাঞ্চের আগেই ২ উইকেট হারানো, এজবাস্টনে ইংল্য়ান্ডের বিরুদ্ধে গত বছরের অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্টের শুরুটা খুব একটা ভালো হল না ভারতীয় ক্রিকেট দলের। যার ফলে লাঞ্চ বিরতিতে কিছুটে চাপে রয়েছে টিম ইন্ডিয়া। এজবাস্টনে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।  উইকেটের পেস, বাউন্স ও সুইংয়ের সুবিধা নিতেই এই সিদ্ধান্ত ব্রিটিশ দলনেতার।  লাঞ্চের আগে ২০.১ ওভার খেলা হয়েছে। ভারতীয় দলের স্কোর ৫৩ রানে ২ উইকেট। সাজঘরে ফেরত চলে গিয়েছে দলের দুই ওপেনার শুবমান গিল ও চেতেশ্বর পুজারা। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি ও হনুমা বিহারী। ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছেন অভিজ্ঞ কিংবদন্তী পেসার জেমস অ্যান্ডারসন। 

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা খুব একটা খারাপ করেনি ভারতীয় দল। এদিন শুবমান গিলের সঙ্গে ওপেন করতে আসেন চেতেশ্বর পুজারা।  ওপেনিং জুটিতে ঠান্ডা মাথায় শুরুটা ভালোই করেছিলেন দুজন। ধীরে ধীরে দুজন এগিয়ে নিয়ে যান স্কোর বোর্ড। কয়েকটি বাউন্ডারিও উপহার দেন পুজারা ও গিল জুটি। কিন্তু ২৭ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে ভারতের। ১৭ রান করে জেমস অ্যান্ডারসনের বলে জ্যাক ক্রাউলির হাতে ক্যাচ আউট শুবমান গিল। এরপর হুনুমা বিহারী ও চেতেশ্বর পুজারা মিলে পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও তারা সফল হননি। ১৯ রান জুটিতে যোগ করেন তারা। দলের ৪৬ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে। ১৩ রান করে জেমস অ্যান্ডররসনের বলে জ্যাক ক্রাউলির হাতে ক্যাচ আউট হন চেতেশ্বর পুজারা। দলের ৫০ রানের আগেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। এরপর বিরাট কোহলি ও হনুমা বিহারী এগিয়ে নিয়ে যান দলর স্কোরবোর্ড। এরপর বৃষ্টি নামে এজবাস্টনে। যার ফলে খেলা বন্ধ করতে হয়। আম্পায়াররা লাঞ্চও ঘোষণা করে দেন। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৫৩ রানে ২ উইকেট। ১৪ রান করে ক্রিজে রয়েছেন হনুমা বিহারী ও ১ রান করে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি।

Score update of India vs England 5t Test match upto lunch India 53 for 2 wickets spb

প্রসঙ্গত, গত বছর এই টেস্ট সিরিজ খেলতে ইংল্য়ান্ড সফরে এসেছিল ভারতীয় ক্রিকেট দল। ৪টি টেস্ট ম্য়াচ খেলাও হয়। কিন্তু ভারতীয় দলে করোনার থাবার কারণে শেষ টেস্ট ম্যাচ বাতিল হয়ে যায়। সিদ্ধান্ত হয় আগামি বছর সীনিত ওভারের সিরিজের সঙ্গে পঞ্চম টেস্টটি খেলা হবে। বর্তমানে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। ফলে এই ম্য়াচ ইংল্যান্ডের কাছে ডু অর ডাই। সিরিজ জয়ের সুযোগ না থাকলেও ড্র করার জন্য এই ম্যাচ জিততেই হবে বেন স্টোকসের দলকে। অপরদিকে, ম্য়াচ ড্র করতে পারলেও সিরিজ পকেটে পুরে নেবে টিমই ইন্ডিয়া। তবে ড্র নয় জয়ের লক্ষ্যেই ঝাপাতে চলেছে ভারতীয় দল। ফলে আগামি ৫ দিন হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios