Asianet News BanglaAsianet News Bangla

জিম্বাবোয়ে সফরে তাকে সরিয়ে কেএল রাহুলকে করা হয় অধিনায়ক, এই বিষয়ে এবার মুখ খুললেন শিখর ধওয়ান

জিম্বাবোয়ে সফরে (Zimbabwe tour) প্রথমে শিখর ধওয়ানকে (Shikhar Dhawan) টিম ইন্ডিয়া (Team India) অধিনায়ক করা হয়েছিল। পরে কেএল রাহুল (KL Rahul) ফিট হতেই তাকে দলে নেওয়া হয় ও অধিনায়ক করা হয়। এবার এই বিষয়ে প্রতিক্রিয়া দিলেন ধওয়ান।
 

Shikhar Dhawan reaction on removing him and named KL Rahul as captain in Zimbabwe tour spb
Author
First Published Aug 16, 2022, 10:03 PM IST

ওয়েস্ট ইন্ডিজ  সফরে একদিনের সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন শিখর ধওয়ান।  ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করেছিল টিম ইন্ডিয়া। ব্যাট হাতেও ছন্দে পাওয়া গিয়েছিল ভারতীয় দলের গব্বরকে। একদিনের সিরিজে রোহিত শর্মা বিশ্রামে থাকার কারণে ও চোট এবং করোনা আক্রান্ত হওয়ার করাণে কেএল রাহুল দলে ছিলেন না, তার জন্যেই অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়ছিল শিখর ধওয়ানের কাঁধে। আসন্ন জিম্বাবোয়ে সফরেও একদিনের  সিরিজে শিখর ধওয়ানের নেতৃত্বেই  দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। গত ৩০ জুলাই জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজের দল ঘোষণা করেছিল বিসিসিআই। বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক রোহিত শর্মাকে। পরিবর্ত অধিনায়ক হিসাবে ধওয়ানের নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু সিরিজ শুরুর আগে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় শিখর ধওয়ানকে। কেএল রাহুল ফিট হতেই তাকে জিম্বাবোয়ে সফরের জন্য কেএল রাহিল অন্তর্ভুক্ত করা হয় ও তাকেই অধিনায়ক করা হয়। ধওয়ানকে করা হয় সহ অধিনায়ক। হঠাৎ এমনভাবে শিখর ধওয়ানকে সরিয়ে কেএল রাহুলকে অধিনায়ক করার বিষয়টি ভালোভাবে নেননি ক্রিকেট বিশেষজ্ঞরা। এবার এই বিষয়ে মুখ খুললেন শিখর ধওয়ানও।

Shikhar Dhawan reaction on removing him and named KL Rahul as captain in Zimbabwe tour spb

কেএল রাহুলের আগেই জিম্বাবোয়ে সফরে পৌছে গিয়েছিল ভারতীয় দল। সঙ্গে ছিলেন সহ অধিনায়ক শিখর ধওয়ানও। কেএল রাহুল ও কুলদীপ যাদব পরে যোগ দেন দলের সঙ্গে। তবে অধিনায়কত্ব থেকে তাকে সরিয়ে কেএল রাহুলকে করার বিষয়টি একেবারেই খারাপভাবে নেননি শিখর ধওয়ান। তিনি স্বাগত জানাচ্ছেন রাহুলকে। শিখর ধওয়ান বলেন,'রাহুল দলে ফিরেছে এবং নেতৃত্ব দেবে। এটা দারুণ খবর। ও ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। সামনেই এশিয়া কাপ রয়েছে। জিম্বাবোয়ে সফর ওর কাজে লাগবে। আমি নিশ্চিত এই সফর রাহুলকে সাহায্য করবে।' পাশাপাশি জিম্বাবোয়ে দলের থেকে ভারতীয় দল অনেক শক্তিশালী হলেও প্রতিপক্ষকে সমীহ করেছেন শিখর ধওয়ান। বাংলাদেশের বিরুদ্ধে ভালো ক্রিকেট খেলে জয় পেয়েছে জিম্বাবোয়ে। ভারতীয় দলও সতর্ক রয়েছে বলে জানিয়েছেন ধওয়ান।

Shikhar Dhawan reaction on removing him and named KL Rahul as captain in Zimbabwe tour spb

প্রসঙ্গত, ভারত বনাম জিম্বাবোয়ে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ হবে ১৮ অগাস্ট, দ্বিতীয় ম্যাচ ২০ অগাস্ট ও তৃতীয় ম্যাচ ২২ অগাস্ট। তিনটি ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাবে। ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচ। টস অনুষ্ঠিত হবে আধ ঘণ্টা আগে অর্থাৎ ১২টা ১৫ মিনিটে। ভারতে টিম ইন্ডিয়ার জিম্বাবোয়ে সফরের তিনটি ওয়ান ডে ম্যাচ দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে সোনি লিভ অ্যাপ  ও ওয়েব সাইটে।

জিম্বাবোয়ে সফরের জন্য ভারতের ওয়ান ডে স্কোয়াড: লোকশ রাহুল (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান (ভাইস ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও দীপক চাহার।

জিম্বাবোয়ের ওয়ান ডে স্কোয়াড: রায়ান বার্ল, রেগিস চাকাবভা (ক্যাপ্টেন), তানাকা শিবাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, লিউক জংউই, ইনোসেন্ট কাইয়া, তাকু কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানশে মারুমানি, জন মাসারা, টনি মুনিওঙ্গা, রিচার্ড নগারাভা, ভিক্তন নিয়াউচি, সিকন্দর রাজা, মিল্টন শুমবা ও ডোনাল্ড তিরিপানো।

Follow Us:
Download App:
  • android
  • ios