ভাইয়ের পর দাদা। শুক্রবার শহরের এক বেসরকারি হাসপাতালে হার্টে স্টেন্ট বসানো হল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের। অস্ত্রোপচার সফল হলেও, ২৪ ঘণ্টা থাকে আইসিইউ-তে রাখা হবে। চিকিৎসকরা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে পর্যবেক্ষণে রাখবেন বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত সুস্থ রয়েছে সিএবি সচিব। হাসপাতাল সূত্রে খবর, সোমবার হাসপাতাল থেকে ছাড়া হতে পারে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে। সবকিছু ঠিকঠাক হওয়ায় আরও একবার স্বস্তির নিঃশ্বাস ফেলল গঙ্গোপাধ্যায় পরিবার।

আরও পড়ুনঃএবার কী পুরোপুরি বাতিলের পথে টোকিও অলিম্পিক, জল্পনার মধ্যে অবস্থান স্পষ্ট করল জাপান সরকার

সৌরভের অসুস্থতার পর পরিবারের উদ্যোগে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। ডাক্তার সপ্তর্ষি বসুর পরামর্শ গত ১২ জানুয়ারি তাঁর ‘কার্ডিয়াক সিটি অ্যাঞ্জিয়ো’ পরীক্ষা হয়। সেখানেই তার হার্টেও ব্লকেজ ধরা পড়ে। সিঙ্গল ভেসল ডিজিস ধরা পড়ে বাংলার প্রাক্তন ক্রিকেটারের। এই খবর খোদ জানান স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তিনি জানান,'সৌরভের পর আমার শারীরিরক পরীক্ষাতেও হার্টে ব্লকেজ ধরা পড়েছে। চিকিৎসকরা জানিয়েছেন স্টেন্ট বসাতেই হবে। ২২ জানুয়ারি হবে এই প্রক্রিয়া।' শুক্রবার সাফল্যের সঙ্গে হল সেই প্রক্রিয়া।

আরও পড়ুনঃএ কি হাল হয়েছে হ্যাজেল কিচের, যুবরাজ পত্নীর 'আকাশ-পাতাল' পরিবর্তন দেখে হতবাক সকলে

প্রসঙ্গত, নতুন বছরের দ্বিতীয় দিন সকালে জিম করতে গিয়ে হঠাৎই ব্ল্যাকঈউট হয়ে পড়ে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা। পরীক্ষায় জানা যায় সৌরভের হার্টে তিনটি ব্লকেজ রয়েছে। মেডিক্যাল বোর্ড তৈরি করে বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে সৌরভের চিকিৎসা করানো হয়।  সৌরভের হার্টে একটা স্টেন্ট বসানো হয়েছে। আরও দুটি স্টেন্ট বসানো বাকি রয়েছে। তাই খুব শীঘ্রই ফের হাসপাতালে ভর্তি হতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে।