Asianet News BanglaAsianet News Bangla

আর দেখা যাবে না ঝাঁকড়া চুলের বিষাক্ত ইয়র্কার, সব ধরনের ক্রিকেটকে বিদায় মালিঙ্গার

শেষ হল ১৭ বছরের আন্তর্জাতিক কেরিয়ার। সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেন লাসিথ মালিঙ্গা। সোশ্যাল মিডিয়ায় জানালেন অবসরের কথা। আগামি জীবনের শুভেচ্ছা ক্রিকেট বিশ্বের।
 

Sri Lanka legendary fast bowler lasith Malinga announces retirement from all from of international cricket spb
Author
Kolkata, First Published Sep 14, 2021, 7:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অদ্ভূত চুলের ছাট। আরও অদ্ভূত বোলিং অ্যাকশন। কতদিন এমন সাইড আর্ম অ্যাকশনে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন তা নিয়ে উঠেছিল। কিন্তু সেই বোলার যে শুধু দেশের নয়, বিশ্ব ক্রিকেটে কিংবদন্তী হয়ে উঠেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার বিষাক্ত ইয়র্কার সামলাতে গিয়ে উইকেট ছিটকে গিয়েছেন অনেক তাবড় তাবড় ব্যাটসম্যানের। দুটি ওডিআউ বিশ্বকাপ ফাইনাল খেলার পাশাপাশি দেশকে দিয়েছেন একটি টি২০ বিশ্বকা। অবশেষে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা।

Sri Lanka legendary fast bowler lasith Malinga announces retirement from all from of international cricket spb

১৭ বছরের আন্তর্জাতিক কেরিয়ার শেষে ২২ গজকে বিদায় জাাননোর সিদ্ধান্ত নিলেন লাসিথ মালিঙ্গা। সোশ্যাল মিডিয়ায়নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন কিংবদন্তী ক্রিকেটার। যে যে দলের বিরুদ্ধে খেলেছেন তাদেরকেও ধন্যবাদ জানিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘আমি আমার টি-টোয়েন্টির জুতোও এ বার তুলে রাখলাম। সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলাম আমি। যাঁরা আমার এই সফরে সব সময়ে পাশে ছিলেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ। এর পর আমি তরুঁ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য উন্মুখ হয়ে থাকব।’

 

 

২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। আর একদিনের ক্রিকেট থেকে মালিঙ্গা সরে দাঁড়ান ২০১৯ সালে। তবে তিনি পুরোদমে টি-টোয়েন্টি ক্রিকেট খেলছিলেন। কিন্তু এবার সবধরনের ক্রিকেট থেকে সড়ে দাঁড়ালেন মালিঙ্গা। শ্রীলঙ্কার হয়ে ৩০টি টেস্টে ১০১টি উইকেট রয়েছে মালিঙ্গার। একদিনের ক্রিকেটে ২২৬টি ম্যাচে ৩৩৮টি উইকেট নিয়েছেন। দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৮৪টি। উইকেট নিয়েছেন ১০৭টি। মালিঙ্গার অবসর ঘোষণা ক্রিকেটের এক অধ্যায়ের সমাপ্তি বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আগামি জীবনের জন্য মালিঙ্গাকে শুভেচ্ছা জানিয়েছে গোটা ক্রিকেট বিশ্ব।

Sri Lanka legendary fast bowler lasith Malinga announces retirement from all from of international cricket spb

Follow Us:
Download App:
  • android
  • ios