অ্যাডিলেড টেস্টে ভারতীয় দলকে কার্যত দুরমুশ করে হারিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেটে দল। সেকেন্ড ইনিংসে মাত্র ৩৬ রানে অলআউট হওয়াটা গোটা ভারতীয় দলকে জোর ধাক্কা দিয়েছে। বক্সিং ডে টেস্টে যেনওতেন প্রকারে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া। পিতৃত্বকালীন ছুটিতে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার আগে দলকে পেপ টক দিয়েছেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। এবার সকলকে একটু অবাক করেই ভারতীয় দলকে ঘুরে দাঁড়ানোপ কথা বললেন দুই অজি তারকা ক্রিকেটার।

সবার প্রথম ভারতীয় দলের পাশে দাঁড়িয়ে চাঙ্গা হওয়ার কথা বলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তিনি বলেছেন'যা হয়েছে সেটা মনে না রেখে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। তোমরা তোমাদের সেরাটা কিভাবে দেবে, সেটা মাথায় রেখে এগিয়ে যাও।' পাশাপাশি শামির না থাকা ভারতীয় দলকে কিছুটা সমস্যায় ফেলবে বলেও মনে করেন স্টিভ স্মিথ। একইসঙ্গে বিরাট কোহলির না থাকাটাও ভারতীয় দলের ক্ষতি বলে মেনে নিলেও, বিরাটের দেশে ফেরার সিদ্ধান্ত সমর্থন জানিয়েছেন স্টিভ স্মিথ। 

স্মিথের পাশাপাশি অপর অজি তারকা ন্যাথান লায়ন বিশ্বাস করেন বক্সিং ডে টেস্ট থেকে ঘুড়ে দাঁড়াতে পারে ভারতীয় দল। তার মতে,'আমার মনে হয় না ঘুরে দাঁড়ানো খুব কঠিন হবে। ভারতীয় দলে বিশ্বের সেরা খেলোয়াড়রা রয়েছে। তারা ম্যাচ ঘোরাতেই পারে। অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসটা এমন একটা দিন যেখানে আমাদের সব ঠিক হয়েছে, ওদের সব ভুল। এমন হতেই পারে। এটা ক্রিকেটের অংশ।' লায়ন আরও বলেন 'আমার মনে হয় সে দিন পুরনো আঘাত ভুলে মাঠে নামবে ভারত। পাল্টা আঘাত আনতে চাইবে আমাদের ওপর। নতুন দিন, নতুন খেলা। আমরা বিশ্বাস করি না যে আবার ওদের ৫০ রানের মধ্যে শেষ করে দেব।' 

বক্সিং ডে টেস্টের আগে অস্ট্রেলিয়ার প্লেয়ারদের ভারতীয় দলকে উদ্বুদ্ধ করাকে যেমনভাবে নিচ্ছেন একাংশ, তেমনই অপর এক অংশ মনে করছেন দ্বিতীয় টেস্টের আগে এটাই অস্ট্রেলিয়ার মাইন্ড গেম। ভারতীয় দলকে চাঙ্গা করারা প্রকারন্তেরে কোহলি ও শামির না থাকাটা, ৩৬ রানে ইনিংস শেষটা বারবার মনে করিয়ে দেওয়া, যাতে মানসীকভাবে বিপর্যস্ত থাকে দল। এখন দেখার বিষয় বক্সিং ডে টেস্টে কতটা প্রত্যাঘাত করতে পারে টিম ইন্ডিয়া।