Asianet News BanglaAsianet News Bangla

বিরাট কোহলিকে অধিনায়ক পদ থেকে সরাতে পারবেন কী এই ক্রিকেটার, কি ভবিষ্যদ্বাণী করলেন গাভাস্কর

  • আজ আইপিএলের দিল্লির মুখোমুখি পঞ্জাব
  • দুবাইতে খেলা হবে আইপিএলের দ্বিতীয় ম্যাচ
  • তবে ম্যাচের আগে বড় প্রাপ্তি পঞ্জাব অধিনায়কের
  • রাহুলকে ভবিষ্যতের ভারত অধিনায়ক বললেন সুনীল গাভাস্কর
     
sunil gavaskar find the new captain of indian team after virat kohli spb
Author
Kolkata, First Published Sep 20, 2020, 6:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএলে অধিনায়ক হিসেবে আজ প্রথম অভিষেক হতে চলেছে ভারতীয় দলের তারকা ক্রিকেটার লোকেশ রাহুলের। এবারের আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব দলকে নেতৃত্ব দিচ্ছেন কর্ণাটকি ব্যাটসম্যান। আর রাহুলের চওড়া ব্যাট ও নেতৃত্বের উপর ভরসা করেই  প্রথমবার আইপিএল জয়ের স্বপ্নও দেখছে কিংস ইলেভেন পঞ্জাব দল। আর আইপিএলের অধিনায়ক হিসেবে অভিষেকের আগেই বড় সার্টিফিকেট পেলেন কেএল রাহুল। এই আইপিএলে নিজেকে প্রমাণ করতে পারলে, কেএল রাহুল আগামি দিনে ভারত অধিনায়কও হতে পারে বলে জানালেন কিংবদন্তী ভরতীয় ব্যাটসম্যান সুনীল গাভাস্কর।

sunil gavaskar find the new captain of indian team after virat kohli spb

আরও পড়ুনঃব্যাট হাতে দুরন্ত রায়ডু-ডুপ্লেসি, আইপিএলের প্রথম ম্য়াচে মুম্বইকে ৫ উইকেটে হারাল ধোনির সিএসকে

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলে তিনটি পর্যায়েই দলকে নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে বিরাটের ডেপুটি হলেন রোহিত শর্মা ও টেস্টে অজিঙ্কে রাহানে। বর্তমানে তিন জনেরই বয়স ৩০-এর বেশি। তাই গাভাস্কর মনে করেন কিংস ইলেভেননকে নেতৃত্ব দিয়ে নিজেকে প্রমাণ করতে পারলে ভবিষ্যতের জন্য ভাবা য়েতেই পারে কেএল রাহুলের নাম। গাভাস্কর বলেছেন,'ও যে দায়িত্ব নিয়েও রান করতে পারে, সেটা দেখানোর জন্য আইপিএলে দারুণ সুযোগ পাচ্ছে লোকেশ রাহুল। একটা দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা ওর রয়েছে, সেটাও মেলে ধরতে পারে ও। দেখার হল, ও কী ভাবে বাকিদের সেরাটুকু আদায় করছে। আর সেটা যদি করতে পারে তবে ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন হতেই পারে।'

sunil gavaskar find the new captain of indian team after virat kohli spb

আরও পড়ুনঃডিজে ব্রাভোর বান্ধবীর লুকস ও হটনেসে অবাক হবেন আপনিও, আর না দেখলেই করবেন মিস

আরও পড়ুনঃআইপিএলে সঞ্চালিকার ভূমিকায় বিশ্বখ্যাত নেরোলি মেডোজ, উড়তে চলেছে ক্রিকেট প্রেমিদের রাতের ঘুম

এখানেই থামেননি সানি। তিনি আরও সংযোজন করে বলেছেন,'ভারতীয় দলে এখনও বিরাট কোহালি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানের মতো ক্রিকেটাররা রয়েছে। কিন্তু, সামনের দিকে তাকিয়ে নির্বাচকমণ্ডলীর সামনে ও বিকল্প হয়ে উঠতেই পারে। ভারতের ভবিষ্যতের অধিনায়কও হতে পারে। অধিনায়ক হিসেবে এ বারের আইপিএল তাই কেএল রাহুলের কাছে প্রচণ্ড গুরুত্বের।' ফলে অধিনায়ক হিসেবে আইপিএলে অভিষেকের আগে কেএল রাহুলের কাছে সুনীল গাভাস্করের এই বক্তব্য বড় প্রাপ্তি বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এবার দেখার বিষয় এবছরের আইপিএলে রাহুল নিজের ও পঞ্জাব দলের ভাগ্যের তাকা কতটা সাফল্যের দিকে ঘোরাতে পরে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios