ঋষভ পন্থের উইকেট কিপিং নিয়ে মন্তব্য করলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানি। তিনি মনে করেন যে ঋষভ পন্থের জায়গায় টেস্টে খেলানো উচিত ঋদ্ধিমান সাহাকে। এছাড়াও ঋষভের এখনও অনেক শেখা বাকি রয়েছে বলেও মনে করেন তিনি। 

ক্যারিবিয়ান সফরের প্রথম টেস্ট ম্যাচে দলে জায়গা পায়নি ঋদ্ধিমান সাহা। চোট পাওয়ায় প্রায় এক বছর পর জাতীয় দলে ফেরত এসেছেন ঋদ্ধি। ততদিনে কিছুটা হলেও দলে নিজের জায়গা পাকা করেছে পন্থ। তবে ক্যারিবিয়ান সফরে দলে সুযোগ পেয়েও প্রথম টেস্টের দুটি ইনিংসেই ব্যর্থ হয়েছেন তিনি। প্রথম ইনিংসে ২৪ রান করেছিলেন ঋষভ। আর দ্বিতীয় ইনিংসে করেছেন মাত্র ৭ রান। এছাড়াও টি -২০ ম্যাচেও সেভাবে প্রভাবিত করতে পারেনি ঋষভের ফর্ম। 

আর ঠিক এই কারনেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ঋদ্ধিমান সাহাকে খেলানর পরামর্শ দিয়েছেন প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানি। তিনি বলেন, এখনও অনেক শেখা বাকি আছে ঋষভের। তিনি মনে করেছেন, মাঠের সবথেকে কঠিন জায়গা উইকেটকিপিং। তাই যে কেউ এক জোড়া গ্লাভস পড়ে মাঠে নেমে গেলেই উইকেট কিপিং হয় না। তাই পারফরম্যান্সের নিরিখে বিচার করাই যুক্তিযুক্ত। সেক্ষেত্রে ঋদ্ধিকেই ১১ জনের দলে সুযোগ দেওয়ার কথা বলেছেন প্রাক্তন উইকেট রক্ষক। তিনি আরও বলেছেন যে ঋদ্ধিকে যদি দলে সুযোগ দেওয়া না হয় তাহলে ওকে দলে রাখার প্রয়োজন কি। সাহা-কেও সমান সুযোগ দেওয়ার কথা বলেছেন তিনি। 

ধোনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা প্রসঙ্গেও মুখ খুলেছেন কিরমানি। তিনি বলেছেন, অবসর গ্রহনের সিদ্ধান্তটা ধোনির ওপরেই ছেড়ে দেওয়া ভালো। কারণ মাহি নিজে জানেন তাঁকে কখন অবসর নিতে হবে। তবে অবসরের আগে ধোনি জুনিয়রদের তৈরি করুন এটাও চেয়েছেন কিরমানি।