Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021: এবার জ্যোতিষগিরিতেও সাফল্য সচিনের, অক্ষরে-অক্ষরে মিলল তাঁর ভবিষ্যদ্বাণী, দেখুন

সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) এবার ভবিষ্যদ্বাণী করে কাঁপিয়ে দিলেন ক্রিকেট বিশ্ব। ঠিক যেভাবে বলেছিলেন, সেভাবেই শাহীন শাহ আফ্রিদির (Shaheen Afridi) বলে আউট হলেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)।
 

T20 WC 2021: Sachin Tendulkar rightly predicted about Aaron Finch dismissal by Shaheen Afridi ALB
Author
Kolkata, First Published Nov 12, 2021, 10:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিকেট বিশ্বে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) পরিচিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসাবে। ভারতে তো বটেই, ভারতের বাইরেও তাঁকে বলা হয় 'গড অব ক্রিকেট' (God of Cricket) বা ক্রিকেটের 'ঈশ্বর' হিসাবে পূজা করা হয়। কিন্তু, তিনি যে ভবিষ্যদ্বাণীতেও তুখোড়, তা এতদিন কারোর জানান ছিল না। কিন্তু, বৃহস্পতিবারের পর গোটা ক্রিকেট বিশ্ব বলছে, যদি সচিন তেন্ডুলকর ক্রিকেট ছাড়ার পর জ্যোতিষি করেন, তাহলে সেখানেও বোধহয় তিনি ক্রিকেটের সচিন-সমই সাফল্য পাবেন। 

বৃহস্পতিবার ছিল, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) দ্বিতীয় সেমিফাইনাল। মুখোমুখি ছিল পাকিস্তান এবং অস্ট্রেলিয়া (Australia vs Pakistan)। শেষ পর্যন্ত মার্কাস স্টয়নিসের (Marcus Stoinis) ইনিংস এবং ম্যাথু ওয়েডের (Mathew Wade) বিধ্বংসী ইনিংসে এক ওভার বাকি থাকতেই ৫ উইকেটে জিতে যায় অস্ট্রেলিয়া। ফাইনালে নিউজিল্যান্ডের (New Zealand) মুখোমুখি তারা। কিন্তু, ম্য়াচের শুরুতে কিন্তু, কাহিনি অন্যরকম ছিল। অজিদের বিপদে ফেলে দিয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি (Shaheen Afridi)।

এক প্রাক ম্যাচ উপস্থাপনায়, সচিন তেন্ডুলকর ভবিষ্যদ্বাণী করেছিলেন, অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch) যদি পাকিস্তানের শাহীন আফ্রিদির বলের লাইনের আড়াআড়ি গিয়ে খেলার চেষ্টা করেন,  তবে হয় তিনি এলবিডব্লিউ-এর ফাঁদে পড়বেন অথবা বোল্ড হয়ে যাবেন। সবাইকে চমকে দিয়ে, তেন্ডুলকরের ভবিষ্যদ্বাণী একেবারে অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। যখন খেলতেন, সেই সময়ে ঠিক যে সাবলীলতায় বিশ্বের সেরা সেরা বোলারদের ধ্বংস করতেন, সেই একইভাবে ক্রিকেট পূর্বাভাসেও একটুও ভুল করেননি তিনি।

পাকিস্তানের দেওয়া ১৭৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে, শাহীন আফ্রিদির পাতা ফাঁদেই পড়েন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সচিনের ভবিষ্যদ্বাণী সম্ভবত ফিঞ্চ শোনেননি। তাই, একেবারে তাঁর খেলা প্রথম বলেই আফ্রিদিকে আড়াআড়ি মারতে গিয়েছিলেন তিনি। কিন্তু, ইন-সুইং-এ সম্পূর্ণরূপে পরাস্ত হয়ে এলবিডব্লু হন। পাকিস্তান ম্যাচের প্রথম সাফল্য পেয়েছিল। একেবারে শেষে ম্যাথু ওয়েড ওই ১৭ বলে ৪১* রানের ইনিংসটি না খেলতে পারলে, কিন্তু অস্ট্রেলিয়াকে ফিঞ্চের ওই আউটের বড় মূল্য চোকাতে হতে পারত।

Follow Us:
Download App:
  • android
  • ios