Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, অবশেষে ফর্মে ওয়ার্নার, শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭ উইকেটে বড় জয় পেল অস্ট্রেলিয়া

বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) শ্রীলঙ্কাকে (Sri Lanka) ৭ উইকেটে হারালো অস্ট্রেলিয়া (Australia)। ফর্মে ফিরলেন অজি ব্যাটার ডেভিড ওয়ার্নার (David Warner)।

T20 World Cup 2021, Australia beat Sri Lanka by 7 wickets in Dubai ALB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 10:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) সুপার ১২-র ম্যাচে শ্রীলঙ্কার (Sri Lanka) বিপক্ষে দীর্ঘদিন বাদে ফর্মে ফিরলেন অস্ট্রেলিয় (Australia) ব্যাটার ডেভিড ওয়ার্নার (৪২ বলে ৬৫)। যার ফলে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার দেওয়া ১৫৫ রানের লক্ষ্যমাত্রায় ৩ ওভার বাকি থাকতেই মাত্র ৩ উইকেট হারিয়ে পৌঁছে গেল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ভাল শুরু করেও, মাঝের ওভারে অজি বোলারদের, বিশেষ করে অ্যাডাম জাম্পার দুর্ধর্ষ বোলিং-এ পথ হারিয়েছিল শ্রীলঙ্কা। জাম্পাই হলেন ম্যাচে সেরা। 

এই ম্যাচের আগে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় দিয়ে শুরু করেছিল অস্ট্রেলিয়া। তবে তাদের সমস্যা ছিল ওপেনিং দুই ব্যাটারের রান না পাওয়া। আইপিএল ২০২১-এর ভারতীয় পর্ব থেকে রান খরা চলছিল ডেভিড ওয়ার্নারের। যার জেরে প্রথমে সানরাইজার্স হায়দরাবাদ দলের নেতৃত্ব খোয়াতে হয়, পরে দল থেকেই বাদ পড়েন। এদিন ওয়ার্নারকে পুরোপুরি চেনা ছন্দে দেখা না গেলেও, আত্মবিশ্বাসের জন্য দরকারি রানটা কিন্তু পেয়ে গেলেন তিনি। ইনিংসে ১০টি চার মেরেছেন তিনি, ছয় নেই একটিও। 

অপর ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চও করলেন ২৩ বলে ৩৭ রান। তিনি মেরেছেন ৫টি চার এবং ২টি ছয়। ফলে অজিদের ব্যাটিং-এর গোরাপত্তনের সমস্যা এদিন মিটে গেল। দুই ব্যাটার মিলে এদিন পাওয়ার প্লে-র ওভারে বিনা উইকেটে ৬৩ রান তোলেন। যা চলতি টুর্নামেন্টের সেরা। শ্রীলঙ্কার পক্ষে কিছুই ঠিকঠাক যায়নি। বিশেষ করে ফিল্ডিং-এর মান ছিল খুবই খারাপ। উইকেটরক্ষক কুশল পেরেরা-সহ বেশ কয়েকজন ক্রিকেটার ক্যাচ ফেলেছেন।

শেষ পর্যন্ত সপ্তম ওভারে হাসরঙ্গার বলে আউট হন ফিঞ্চ। নবম ওভারে ম্যাক্সওয়েলকেও (৫) আউট করেন ওয়ারিন্দু হাসরঙ্গা। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ব্যতিক্রমী পারফরম্যান্স করেছেন তিনিই। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন। 

ম্যাক্সওয়েল দ্রুত আউট হলেও, ওয়ার্নারের সঙ্গে যোগ দিয়েছিলেন স্টিভেন স্মিথ, যিনি এই বিশ্বকাপে অ্যাঙ্করের ভূমিকা পালন করছেন। এদিনও ২৬ বলে অপরাজিত ২৮ রানের স্থিতধী ইনিংস খেললেন তিনি। ১৫তম ওভারের শেষ বলে ওয়ার্নারকে পরাস্ত করেন শনকা। রাজাপক্ষের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অজি ওপেনার। তবে ততক্ষণে খেলা প্রায় শেষ। ৭ বলে অপরাজিত ১৬ রানের ইনিংস খেলে বাকি কাজটা করে দেন মার্কাস স্টইনিস। 

তবে খেলার শুরুটা হয়েছিল অন্যভাবে। টসে জিতে ফিঞ্চ শ্রীলঙ্কাকে ব্যাচ করতে ডাকার পর পথুম শনকা (৭) দ্রুত আউট হয়ে গেলেও, দারুণ জুটি গড়েন কুশল পেরেরা (২৫ বলে ৩৫) এবং আসালাঙ্কা (২৭ বলে ৩৫)। তবে এরপরই শুরু হয়েছিল জাম্পা ম্যাজিক। তাঁকে যোগ্য সঙ্গত দেন মিচেল স্টার্কও। জাম্পা ফেরান আসালাঙ্কা এবং আবিষ্কাকে (৪)। স্টার্কের শিকার কুশল এবং হাসরঙ্গা (৪)। শ্রীলঙ্কাকে লড়ার মতো জায়গায় পৌঁছে দেন ভানুকা রাজাপক্ষ। তিনি ২৬ বলে ৩৩ রান করেছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios