Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021- ভবিষ্যতে কেমন ক্রিকেট খেলবেন, জানিয়ে দিলেন বিরাট কোহলি

টি২০ (T20) অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচ খেলে ফেলে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)। টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে জয় দিয়ে শেষ হল ক্রিকেটের সবথেকে  ছোট ফর্ম্য়াটে বিরাট কোহলির অধিনায়কত্বের অধ্যায়।  কিন্তু এরপর কেমনভানে খেলবেন বিরাট, জানিয়ে দিলেন নিজেই।

T20 World Cup 2021, Leaving captaincy,  But aggression will same, said Virat Kohli spb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 12:40 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা আগেই  জানিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ভেবেছিলেন চ্যাম্পিয়ন  হয়ে টি২০ ক্রিকেটের অধিনায়কত্বকে বিদায় জানাবেন। কিন্তু বাস্তবের মাটিতে তা হয়নি।। প্রথমে পাকিস্তান (Pakistan)ও পরে নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরে মুখ থুবড়ে পড়েছে  বিরাট কোহলি ও ভারতীয় দলের (India Team)স্বপ্ন।  সোমবার নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে টি২০ অধিনায়ক হিসেবে শেষ ম্য়াচটা খেলে ফেললেন বিরাট কোহলি। ম্য়াচে প্রথমমে ব্যাট করে ১৩২ রান করে নামিবিয়া। জবাবে রোহিত শর্মা (Rohit Sharma)ও কেএল রাহুলের (KL Rahul) অর্ধশতরনারে সৌজন্যে ৯ উইকেটে সহজ জয় পায় ভারত। ম্যাচ শেষে ভবিষ্যতে অধিনায়ক নয়, ক্রিকেটার বিরাটকে কেমনভাবে মাঠে পাওয়া যাবে সেই কথাও জানিয়ে দিলেন ভিকে।

T20 World Cup 2021, Leaving captaincy,  But aggression will same, said Virat Kohli spb

টি২০ ক্রিকেটে ভারতের আগামিঅধিনায়ক যে রোহিত শরমা হতে চলেছে তা একপ্রকার নিশ্চিৎ। তবে শুধু টি২০ নয়,  একদিনের ক্রিকেটেও রোহিতকে দেওয়া হতে ারে দলের দায়িত্ব। তবে এই বিষয়ে বিরাট বা রোহিত এখনও কিছুই বলেননি। তবে বিরাট কোহলি যে একবিন্দুও বদলাবেন না  তা নামিবিয়ার ম্য়াচের পর পরিষ্কার করে দিয়েছে কোহলি। ম্যাচের পর দর্শকদের দিকে হাত নাড়িয়ে অভিবাদন জানালেন। নামিবিয়ার অধিনায়কের সঙ্গে ছবিও তুললেন তিনি। ম্যাচের পর জানালেন, নেতৃত্ব ছাড়লেও তাঁর আগ্রাসন বজায় থাকবে। বিরাট কোহলি বলেন, ‘অধিনায়কত্ব ছাড়ছি। আগ্রাসন  নয়। আমার আগ্রাসন কখনও বদলাবে না। যখন স্বভাবসূলভ আগ্রাসন চলে যাবে, খেলা ছেড়ে দেব। আমি অধিনায়ক হওয়ার আগেও দলকে কোনও না কোনও ভাবে সাহায্য করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও সেটাই করে যাবো।’ ফলে নিজের  উপরতাপ কমিয়ে ভবিষ্যতে যেব্য়াট হাতে আরও ভয়ঙ্কর হয়ে ওঠাই লক্ষ্য, তা স্পষ্ট বিরাট কোহলির কথায়।

T20 World Cup 2021, Leaving captaincy,  But aggression will same, said Virat Kohli spb

দীর্ঘ বছর অধিনায়কত্ব করার পর তা ছাড়া সিদ্ধান্ত, সেই বিষয়েও নিজের প্রতিক্রিয়া দিয়েছেন বিরাট কোহলি। বলেছেন'ক্যাপ্টেন্সি ছাড়া প্রসঙ্গে কোহলি বলেন, ‘এটা এক ধরণের স্বস্তি। আমি আগেই বলেছি, এটা আমার কাছে অত্যন্ত সম্মানের। তবে নিজের ওয়ার্কলোড ম্যানেজ করার এটাই সঠিক সময়। গত ৬-৭ বছর ধরে একটানা ক্রিকেটে নিজেকে নিংড়ে দিতে হচ্ছে। তবে যাত্রাটা দারুণ মজাদার ছিল। আসাধারণ সব ছেলেদের নিয়ে আমরা দল হিসেবে দারুণ পারফর্ম করেছি। আমি জানি যে, বিশ্বকাপে আমরা খুব বেশিদূর যেতে পারিনি। তবে টি-২০ ক্রিকেটে আমরা ভালো খেলেছি এবং একসঙ্গে খেলা উপভোগ করেছি। প্রথম দু'টো ম্যাচে আমরা সাহসী হতে পারিনি। তবে ব্যর্থতার জন্য টস হারাকে দায়ি করার মতো দল আমরা নই।' রবি শস্ত্রী কোচিংয়েরও প্রশংলা করেছেন বিরাট কোহলি।


Follow Us:
Download App:
  • android
  • ios