আজ আইপিএলের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে কিংস ইবেভেন পঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস। ১২ বছর ধরে অধরা আইপিএল ট্রফি জিততে মরিয়া দুই দল। আরব আমিরশাহিতে কঠিন অনুশীলন সেরেছে দুই দল। শেষ মুহূর্তের অনুশীলনেও আত্মবিশ্বাসী দেখিয়েছে শ্রেয়স আইয়র ও কেএল রাহুলের দলকে। প্রথম ম্যাচে নামার আগে যাবতীয় ঘুঁটি সাজিয়ে নিয়েছেন দুই দলের দুই অভিজ্ঞ কোচ রিকি পন্টিং ও অমনিল কুম্বলে। তৈরি হয়ে গিয়েছে দুই দলের সম্ভাব্য একাদশও। 

এখনও পর্যন্ত পাওয়া সূত্রের খবর অনুযায়ী পঞ্জাব দলের সম্ভাব্য প্রথম একাদশে থাকতে চলেছে, ওপেনিংয়ে শুরু করবেন কেএল রাহুল ও ক্রিস গেইল।  মিডল অর্ডারের দায়িত্ব সামলাতে চলেছে মায়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পূরাণ। লোয়ার মিডল অর্ডার বা স্লগ ওভারে হার্ড হিটিংয়ের জন্য থাকছে গ্লেন ম্যাক্সওয়েল ও মনদ্বীপ সিং বা সরফরাজ খান।  দলের স্পিন অ্যাটাকের দায়িত্ব সামলাতে চলেছেন কে গৌতম, মুজিবুর রহমান ও রবি বিষ্ণই। পেস অ্যাটাকের দায়িত্বে থাকবেন মহম্মদ সামি ও বাংলার ইষাণ পোড়েল। দলে সুযোগ হতে পারে ক্রিস জর্ডান বা মার্কাস স্টয়নিসেরও।

অপরদিকে দিল্লি দল ভারতীয় তারকায় ভরপুর। বর্তমান ভারতীয় দলের একাধিক সদস্য রয়েছে দলে। সম্ভাব্য যে একাদশ জানা যাচ্ছে তাতে ওপেনিংয়ে থাকছেন শিখর ধওয়ান ও পৃথ্বী শ। ফাস্ট ডাউন নামবেন অধিনায়ক শ্রেয়স আইয়র। চার ও পাঁচ নম্বরে থাকছেন ক্যারেবিয়ান তারকা শেমরন হেটমায়ার ও ঋষভ পন্থ। হিটিংয়ের দায়িত্ব থাকছে মূলত এই দুই তারকার উপরই। এরপর অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন অক্সর প্যাটেল। স্পিন বিভাগেও বড় দায়িত্ব নেবেন তিনি। একইসঙ্গে থাকছেন তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও নেপালের সন্দীপ লামিচানে। দলের পেস অ্যাটাকের দায়িত্ব সামলাবেন কাগিসে রাবাডা ও ইশান্ত শর্মা।

ম্যাচের আগের দিনও চুটিয়ে অনুশীলন করেছে দুই দল। দুবাইতে খেলা হবে আইপিএলের মেগা সানডের মেগা ম্যাচ। দুবাইয়ের উইকেট দেখেই চূড়ান্ত  একাদশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পঞ্জাব কর্তৃপক্ষ। তবে আইপিএলের প্রথম ম্যাচে একের অপরকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ শ্রেয়স আইয়রের দিল্লি ক্যাপিটালস ও কেএল রাহুলের কিংস ইলেভেন পঞ্জাব। আত্মবিশ্বাসীও দুই দল। ফলে রবিবার আরও একটি রুদ্ধশ্বাস লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।