Asianet News BanglaAsianet News Bangla

ইডেনের পর শহরে তৈরি হচ্ছে আরও একটি ক্রিকেট স্টেডিয়াম, ৩০ কোটি টাকায় জমি কিনল সিএবি

ইডেন গার্ডেন্সের (Eden Gardens) পর শহরে তৈরি হতে চলেছে আরও একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম। সিএবিকে (CAB) রাজারহাটে জমি দিল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। 

West Bengal government gave land to CAB in Rajarhat to build a new cricket stadium spb
Author
Kolkata, First Published Jun 5, 2022, 12:23 PM IST

মুম্বইতে রয়েছে তিনটি আ্তর্জাতিক মানের স্টেডিয়াম। সঙ্গে মহারাষ্ট্রের পুণেতেও রয়েছে স্টেডিয়াম। একই জায়গায়  অল্প দূরত্বে ৪টি স্টেডিয়াম থাকায় করোনা আবহে আইপিএল ২০২২ আয়োজনের  মুম্বই ও মহারাষ্ট্রকে বেছে নিয়েছিল বিসিসিআই। এবার কলকাতাতেও আরও একটি বিশ্বমানের স্টেডিয়াম তৈরি করতে চলেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। বেশ কয়েক বছর ধরেই আরও একটি স্টেডিয়াম বানানোর পরিকল্পনা করছিল সিএবি। অবশেষে সেই পরিকল্পনা সত্যি হতে চলেছে। রাজারহাটে তৈরি হতে চলেছে ইডেন গার্সেন্সের নমতো আরও একটি স্টেডিয়াম। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে সেখানেই জমি দেওয়া হয়েছে ক্রিকেট অ্য়াসেসিয়েশন অফ বেঙ্গল।

এর আগে রাজ্য সরকারের তরফে হাওড়ার ডুমুরজলায় একটি জমি দেওয়া হয়েছিল সিএবিকে। কিন্তু ওই জমি জলা জমি হওয়ায় সেখানে বড় আকারের স্টেডিয়াম করা সম্ভব নয়। তাই রাজ্যসরকারে কাছে নতুন জমি সন্ধানের কথা বলেছিল সিএবি। ২৮ এপ্রিল সৌরভ গঙ্গোপাধ্যায় গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে। সেই দিনই মুখ্যমন্ত্রী বলেন, “সৌরভ এসেছিল। এমনি গল্প করছিল। সিএবি-র স্টেডিয়ামের জন্য জমি দেওয়া হয়েছিল। সেটা জলা জমি। সেখানে স্টেডিয়াম করা যাবে না। অন্য জমি দেওয়া যায় কি না সেই নিয়ে ভাবনাচিন্তা চলছে।” তারপরই রাজারহাটে একটি ভালো জমির সন্ধান মেলে। প্রায় ১৪ একর জমি দেওয়া হয়েছে সিএবিকে। প্রায় ৩০ কোটি টাকা দিয়ে সেই জমি কিনেছে বাংলার ক্রিকেট সংস্থা।

আরও পড়ুনঃপর্ণ দুনিয়াতে কাজ করেও মিটছে না চাহিদা, আরও উত্তেজনার জন্য কী চেয়েছিলেন প্রাক্তন কার রেসার রেনি গ্রাসি

আরও পড়ুনঃঅন্য মহিলার সঙ্গে সঙ্গমরত অবস্থায় নাকি হাতেনাতে পড়েছেন ধরা, বিচ্ছেদ পিকে-শাকিরা জুটির

এই বিষয়ে এদিন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়  ইডেনে এসে সিএবি কর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেছেন। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে নতুন স্টেডিয়ামের এই ব্যাপারটাও ছিল। যা খবর, তাতে জমি বরাদ্দ হয়ে গেলেও, কাগজপত্র এখনও হাতে আসেনি সিএবির। সেটা হাতে পাওয়ার পরও কাজ শুরু হয়ে যাবে। সবমিলিয়ে ইডেনের মতোই নতুন আর একটা ক্রিকেট স্টেডিয়াম উপহার পেতে চলেছে শহরবাসী। তবে সবে জমি পাওয়া গিয়েছে, কাজ শুরু করে তা শেষ করতে কয়েক বছর অপেক্ষা ততো করতেই হবে শহরবাসীকে। বিশ্বকে তাক লাগিয়ে দেওয়ার মতই স্টেডিয়াম করতে চায় সিএবি। অপরদিকে, ইডেনে সফলভাবে আইপিএল প্লে অফ ম্যাচ আয়োজনের পর তারও নতুনভাবে সাজিয়ে তোলার কাজ শুরু হয়েছে। ফলে ভোল পাল্টে যেতে চলেছে ক্রিকেটের নন্দন কাননের। দুটি স্টেডিয়াম তৈরি হয়ে গেলে একসাথে একাধিক আন্তর্জাতিক ম্যাচ বা আইপিএল ম্য়াচ হতে পারে শহরে। 

Follow Us:
Download App:
  • android
  • ios