করোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়ে গেল আরও এক আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। আগামী জুন মাস থেকে হওয়ার কথা ছিল ওয়েস্ট উইন্ডিজের ইংল্যান্ড সফর। তিন ম্যাচের টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল দুই দেশের মধ্যে। ৪ থেকে ৮ জুন ওভালে হওয়ার কথা ছিল প্রথম টেস্ট, ১২ থেকে ১৬ জুন এজবাস্টনে হওয়ার কথা ছিল দ্বিতীয় টেস্ট ও ২৫ থেকে ২৯ জুন পর্যন্ত তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল লর্ডসে। কিন্তু করোনা ভাইরাস যেই দেশগুলিতে সব থেকে বেশি দাপট দেখাচ্ছে তাদের মধ্যে অন্যতম ব্রিটেন। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যারফলে কবে থেকে ফের ইংল্যান্ডে ক্রিকেট শুরু করা যাবে তা নিয়ে রয়েছে বড়সড় প্রশ্ন চিহ্ন। এছাড়া আন্তর্জাতিক বিমান উড়ান নিয়ও রয়েছে প্রশ্ন। সমস্ত দিক বিচার করেই আপাতত সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট উইন্ডিজ ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুনঃ'এতবার হারিয়েছি যে আমারই খারাপ লাগত',ভারতকে আক্রমণ ইমরান খানের

ওয়েস্টি ইন্ডিজ ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার জনি গ্রেভ বলেছেন, "পরিস্থিতি বিচার করে এটা স্পষ্ট যে জুন মাসে কোনওভাবেই সিরিজ খেলা সম্ভব নয়। নতুন ক্রীড়াসূচি তৈরির জন্য আমরা ইসিবি ও অন্যান্য  আন্তর্জাতিক বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাব। আমাদের প্লেয়ার ও সাপোর্টিং স্টাফদের স্বাস্থ্যের নিরাপত্তার দিকটি পুরোপুরি খতিয়ে দেখেই সিরিজের বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমাদের দলের নিরাপত্তা নিয়ে আমরা কোনওরকম আপোস করব না।" অপরদিকে  ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ইতিমধ্যে ঘোষণা করেছে যে কোভিড -১৯ মহামারীর কারণে কমপক্ষে ১ জুলাই পর্যন্ত ইংল্যান্ড এবং ওয়েলসে কোনও পেশাদার ক্রিকেট খেলা হবে না।

আরও পড়ুনঃসচিনের একশো সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি,মন্তব্য ব্রেট লি-র

আরও পড়ুনঃধর্ম প্রতিষ্ঠানগুলির এই সময়ে দেশকে আর্থিক সাহায্য করা উচিত

করোনা ভাইরাসের জেরে এর আগেও স্থগিত বা বাতিল হয়েছে একাধিক আন্তর্জাতিক সফর। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। বন্ধ হয়ে গিয়েছে অন্যান্য দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলি। এমনকী বড়সড় প্রশ্নের চিহ্নের সামনে  এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ। ফলে করোনা ভাইরাসের জেরে বিশ্ব ক্রীড়া ক্ষেত্রে প্রভাব আগামী দিনেও যে বাড়বে, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।