Asianet News BanglaAsianet News Bangla

চাহলকে ঠিক কী বলেছিলেন, কার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হতে হয় যুবরাজ সিংকে

বর্ণবৈষম্যমূলক মন্তব্যের (racist comments)অভিযোগ। গ্রেফতার করা হয় যুবরাজ সিংকে (Yuvraj Singh)। পরে জামিন পেয়ে যায় প্রাক্তন ভারতীয় তারকা। যুজবেন্দ্র চাহলকে (Yuzvendra Chahal)ঠিক কী বলেছিলেন যুবি, জানুন সেই কাহিনি।
 

Yuvraj Singh arrested for racist comments about Yuzvendra Chahal spb
Author
Kolkata, First Published Oct 18, 2021, 11:25 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল (IPL) শেষের রেশ ও টি২০ বিশ্বকাপের (T20 World Cup)যোগ্যতা অর্জন পর্বের শুরু মাঝেই রবিবার একটি খবরে তোলপার হয় ক্রিকেট বিশ্ব। গ্রেফতার হন ভারতীয় দলের প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)। জাতি বিদ্বেষমূলক মন্তব্যের প্রেক্ষিতেই গ্রেফতার করা হয় যুবিকে। যদিও রবিবারই পরে অন্তবর্তীকালীন জামিনও পেয়ে যান প্রাক্তন বাঁ-হাতি তারকা ব্যাটসম্যান। কিন্তু রবিবার হঠাৎ কেনও এবং কোন বর্ণবৈষম্য মূলক মন্তব্যের (Racist Comments) জন্য গ্রেফতার করা হল যুবরাজ সিংকে, প্রাথমিকভাবে তা জানার কৌতুহল জাগে। পরে জানা যায় ভারতীয় ক্রিকেটার যুজবেন্দ্র চাহলকে (Yuzvendra Chahal)'ভাঙ্গি' বলার অপরাধেই গ্রেফতার হন যুবি।

Yuvraj Singh arrested for racist comments about Yuzvendra Chahal spb

ঘটনার সূত্রপাত প্রায় বছর দেড়েক আগে। নেট মাধ্যমে নিজের নাচের ভিডিও ঘনঘন শেয়ার করতেন যুজবেন্দ্র চাহল। সেই সময় ইনস্টাগ্রামে রোহিত শর্মার সঙ্গে যুবরাজ সিং আড্ডা দেওয়ার সময় চাহল প্রসঙ্গে কথা ওঠে। হাসতে হাসতে যুবরাজ বলেছিলেন,'এই ভাঙ্গি যুজির আর কোনও কাজ নেই।' এরপর তার বীরুদ্ধে জাতি বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। বিতর্কে তৈরি হয়। তারপর ট্যুইটারে নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছিলেন যুবরাজ সিং। কিন্তু বছর খানেক আগে  ঝাঁসি শহরে যুবরাজের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই যুবরাজকে গ্রেফতার করা হয়েছিল যুবরাজকে। 

Yuvraj Singh arrested for racist comments about Yuzvendra Chahal spb

প্রাক্তন ভারতীয় তারকার বিরুদ্ধে এসসিএসটি আইনের ৩(১)(ইউ) এবং ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ১৫৩বি ধারায় তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়। হরিয়ানার হিসার জেলার হান্সী শহরের রজত কালসান নামে এক ব্যক্তি এই অভিযোগ করেন। তার ভিত্তিতেই রবিবার গ্রেফতার হন যুবরাজ। পরে অন্তর্বর্তী জামিনও পেয়ে যান। পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। তাঁর বিরুদ্ধে যে এফআইআর করা হয়েছে, সেটিও তুলে নেওয়ার জন্য আবেদন করেছেন। নিজের মন্তব্যের জন্য ফের দুঃখ প্রকাশও করেছেন যুবরাজ। 

Follow Us:
Download App:
  • android
  • ios