দুর্গাকে একটি লজ্জাবতীর পাতা অর্পন করে আর্থিক সমস্যা থেকে মুক্তি পান, জানুন কীভাবে সেটি দেবেন

| Oct 02 2022, 06:27 PM IST

দুর্গাকে একটি লজ্জাবতীর পাতা অর্পন করে আর্থিক সমস্যা থেকে মুক্তি পান, জানুন কীভাবে সেটি দেবেন

সংক্ষিপ্ত

দেবী দুর্গা কিন্তুর প্রকৃতির রূপ। আর সেই কারণে দুর্গা পুজোর একাধিক গাছপালা আর বনস্পতি প্রয়োজন হয়। সপ্তমীর নবপত্রিকা স্নান আসলে প্রকৃতি পুজোরই ওকটি ভিন্ন রূপ। আর সেই সারণেই আপনি দেবী দুর্গাকে জবা ফুলের সঙ্গে একটি শমি  পাতা বা লজ্জাবতী গাছের পাতা অর্পন করতেই পারে। 

দেবী দুর্গা কিন্তুর প্রকৃতির রূপ। আর সেই কারণে দুর্গা পুজোর একাধিক গাছপালা আর বনস্পতি প্রয়োজন হয়। সপ্তমীর নবপত্রিকা স্নান আসলে প্রকৃতি পুজোরই ওকটি ভিন্ন রূপ। আর সেই সারণেই আপনি দেবী দুর্গাকে জবা ফুলের সঙ্গে একটি শমি  পাতা বা লজ্জাবতী গাছের পাতা অর্পন করতেই পারে। কারণ জবা বা যে কোনও লাল ফুল যেমন দুর্গার অত্যান্ত প্রিয় বলেই দাবি করেন জ্যোতিষীরা। তেমনই লজ্জাবতীর পাতাও দেবীর অত্যান্ত প্রিয়। 

লজ্জাবতীর পাতা আসলে শনি গ্রহের দোষ কাটাতে সাহায্য করে।  আবার দুর্গারও প্রিয়। সেই কারণে দেবীর পুজায় এই পাতার ব্যবহার অত্যান্ত গুরুত্বপূর্ণ। এবার জেনেনি কী করে দেবীর পুজোর লজ্জাবতীর পাতা অর্পিন করা হবে। 

Subscribe to get breaking news alerts


দুর্গা পুজোতে  দেবীর পছন্দের লাল জবা ফুলের পাশাপাশাশি  বেলপাতা অর্পন করা হয়। আর এর সঙ্গেই আপনি অর্পন করতে পারেন লজ্জাবতীর পাতা। দুর্গাপুজোর দিনে জবা ফুলের সঙ্গে লজ্জাবতীর পাতা নিবেদন করতে পারেন দেবীকে। তাহলে দেবীর আশির্বাদ পাবেন। এরফলে পরিবারে সুখ আর সমৃদ্ধি বাড়বে। সমস্ত সংকট দূর হবে। 

শাস্ত্র অনুযায়ী লজ্জাবতীর পাতা দুর্গাকে নিবদেন করলে তাঁর সহায়িকা জয়া ও বিজয়া প্রসন্ন হন। তারা সমগ্র পরিবারের উপর শুভদৃষ্টি দেয়। রোগ আর শোক পরিবারের সদস্যদেক কাছে ঘেঁসতে দেয় না। পাশাপাশি আর্থিক সমস্যা থেকে মুক্তি দেয়। 

লজ্জাবতীর পাতা অর্পনের নিয়ম
প্রথমে লজ্জাবতীর একটা ছোট্ট ডাল নিন। সেটি পরিষ্কার করুন। তারপর ভালো করে লাল চন্দন আর সিঁদুর লাগান। সেই পাতা নিয়ের মনের ইচ্ছে ব্যাক্ত করুন। তারপর সেটি দেবী দুর্গা আর ও গণেশকে অর্পন করনে। এর ফলে জীবনে সৌভাগ্য আসবে।  

Read more Articles on