Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja 2021, বিজয়া দশমীর দিন রয়েছে তিনটি বিশেষ শুভ যোগ, নিষ্ঠাভরে পালন করলেই ফল মিলবে হাতেনাতে

বিজয়া দশমীর দিন এইবছর তিনটি বিশেষ যোগের সৃষ্টি হচ্ছে। তাই দশমীর দিন নিয়ম মেনে নিষ্ঠাভরে পুজো করলে জাতকদের বিশেষ লাভ হবে। ১৪ অক্টোবর সন্ধে ৬ টা ৫২ মিনিট পর্যন্ত নবমী তিথি ছিল। তারপর থেকেই শুরু হয়েছে দশমী তিথি। তবে উদয়া তিথির কারণে ১৫ অক্টোবর বিজয়া দশমী পালিত হবে।

Durga Puja 2021 3 Auspicious yogs on Bijaya Dashami and Dussehra BRD
Author
Kolkata, First Published Oct 15, 2021, 8:50 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মা দুর্গার আজ বিদায়ের পালা। আশ্বিন মাসের শুক্লপক্ষের দশমী তিথি বিজয়াদশমী ও দশেরা হিসেবে পালিত হয়। ১৫ অক্টোবর অর্থাৎ শুক্রবার বিজয়া দশমী পালিত হবে। অধর্মের উপর ধর্ম ও অসত্যের উপর সত্যের জয়ের দিনই হল বিজয়া দশমী। শাস্ত্র বলে, আজকের দিনেই রাবণকে বধ করেছিলেন রাম। আবার মহিষাসুরের সংহার করেছিলেন দেবী দুর্গা। এই দিনটিকেই দশেরা ও বিজয়া দশমী বলা হয়।

 

Durga Puja 2021 3 Auspicious yogs on Bijaya Dashami and Dussehra BRD

 

বিজয়া দশমীর দিন এইবছর তিনটি বিশেষ যোগের সৃষ্টি হচ্ছে। তাই দশমীর দিন নিয়ম মেনে নিষ্ঠাভরে পুজো করলে জাতকদের বিশেষ লাভ হবে। ১৪ অক্টোবর সন্ধে ৬ টা ৫২ মিনিট পর্যন্ত নবমী তিথি ছিল। তারপর থেকেই শুরু হয়েছে দশমী তিথি। তবে উদয়া তিথির কারণে ১৫ অক্টোবর বিজয়া দশমী পালিত হবে। বিজয়া দশমীর দিন তিনটি বিশেষ যোগের মধ্যে দুপুর ২ টো ১ মিনিট থেকে ২ টো ৪৭ মিনিট পর্যন্ত বিজয় মুহূর্ত থাকবে। এবং দুপুরে পুজোর সময় দুপুর ১ টা ১৫ থেকে ৩ টে ৩৩ মিনিট পর্যন্ত।

 

 

Durga Puja 2021 3 Auspicious yogs on Bijaya Dashami and Dussehra BRD

 

 বিজয়া দশমীর দিন তিন বিশেষ যোগের সময়

১৪ অক্টোবর সন্ধে ৯টা ৩৪ মিনিট থেকে রবি যোগ শুরু হবে। ১৬ অক্টোবর সকাল ৯টা ৩১ মিনিট পর্যন্ত এই যোগ থাকবে।

১৫ অক্টোবর  বিজয়া দশমীর দিন  সকাল ৬টা ০২ মিনিট থেকে ৯টা ১৫ মিনিট পর্যন্ত সর্বার্থ সিদ্ধি যোগ সৃষ্টি হচ্ছে।

এদিন সূর্যোদয় থেকে শুরু করে ৯টা ১৬ মিনিট পর্যন্ত কুমার যোগ থাকবে। এক সঙ্গে এই তিনটি যোগ সৃষ্টি হওয়ায় এই দিনটিও অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি শুভ।
 

Follow Us:
Download App:
  • android
  • ios