সকাল সকাল ভোট দিলেন ডায়মন্ড হারবার কেন্দ্রে তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোট দিয়ে বললেন, তৃণমূলের এবার ৪২-এ ৪২ হবেই। 

দক্ষিণ কলকাতার ২০৮ নম্বর বুথ থেকে আজ ভোট দেন অভিষেক। ভোট দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হতেই নরেন্দ্র মোদীকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো।  মোদী প্রসঙ্গে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্য়ায় যা জবাব দেওয়ার দিয়েছেন। ক্ষমা না চাইলে মানহানির মামলা করা হবে ৩৬ ঘণ্টার মধ্যে। 

গত ১৫ মে ডায়মন্ড হারবারের একটি সভায় অভিষেকে বিরুদ্ধে মোদী এমন কিছু মন্তব্য করেন, যা পুরোটাই মিথ্যে বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভাইপো। মোদীর মন্তব্য মানহানিকর ছিল বলেও অভিযোগ তাঁর। তাই এই মর্মে তিনি প্রধানমন্ত্রীকে উকিলের চিঠি পাঠিয়েছেন। 

অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জানিয়েছেন, ৩৬ ঘণ্টার মধ্য়ে মোদী যদি ক্ষমা না চান তাহলে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হবে। সেই চিঠিতে মোদীর উদ্দেশে বলা রয়েছে, ১৫ মে-র সভায় আপনার বক্তব্যের ভিডিও রেকর্ড রয়েছে। সংবাদমাধ্যমেও সম্প্রচারিত হয়েছে। বক্তব্যে সত্যতা থাকলে মেনে নিতেন আমার মক্কেল। 

মোদী সেদিন মমতা ও অভিষেককে কটাক্ষ করতে বার বার দিদি ও ভাতিজা এই দুটি শব্দ বার বার উল্লেখ করেছেন। তবে অভিষেকের চিঠির উত্তরে মোদী ক্ষমা চাইবেন কি না তা এখন সময়ই বলতে পারবে। 

প্রসঙ্গত, সপ্তম দফায় ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বলেন, উৎসবের মেজাজে ভোট দিচ্ছে সবাই।